বিশ্ব ইজতেমায় চার স্তরে আইনশৃঙ্খলা বাহিনীর ১০ হাজার সদস্য নিরাপত্তা দেবে

0
212
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আজ সোমবার বিকেলে বিশ্ব ইজতেমার মাঠ পরিদর্শন করেছেন গাজীপুরের ডিসি ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর।
এসময় ডিসি হুমায়ুন কবীর বলেন, এবার সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, আনসার ও সাদা পোশাকে ১০ হাজারের বেশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরাপত্তায় থাকবেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে শর্ট সার্কিট ক্যামেরা, পুলিশ ও র‌্যাবের পর্যবেক্ষণ টাওয়ার। এরমধ্যে মাঠের চারদিকে পর্যবেক্ষণ টাওয়ার তৈরি হয়েছে। অন্যান্য বছরের চেয়ে নিরাপত্তা আরো বেশি জোরদার হয়েছে।


তিনি আরো বলেন, যাতায়াতের সুবিধার্থে ১৩৮টি ট্রেনের ব্যবস্থাসহ বিআরটিসি’র ৩০০টি বাস থাকবে। মুসল্লিদের পয়ঃনিষ্কাশনের জন্য ৮ হাজার পাকা টয়লেট ও এক হাজার অস্থায়ী টয়লেটের ব্যবস্থা হয়েছে। অজু গোসলের জন্যও সুব্যবস্থা হয়েছে। এবছর সিসি ক্যামেরা বৃদ্ধি করা হয়েছে। এ পযর্ন্ত প্যান্ডেল তৈরির কাজ ৭০ শতাংশ হয়ে গেছে। আগামী ১৪ ফেব্রুয়ারির আগেই সব প্রস্তুতি শেষ হবে। প্রতি বছরের মতো এবার বিশ্ব ইজতেমায়ও ১০০টি দেশের বিদেশি মুসল্লি আসবে।
১৯৬৭ সাল থেকে নিয়মিত বিশ্ব ইজতেমা হচ্ছে। ১৯৯৬ সালে একই বছর ২ বার বিশ্ব ইজতেমা হয়েছিল। ধর্মপ্রাণ মুসল্লিদের স্থান সংকুলান না হওয়ায় ২০১১ সাল থেকে দুই পর্বে ইজতেমার আয়োজন হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here