ভাষা সৈনিকদের সঠিক তালিকা প্রণয়ন করা প্রয়োজন …… লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
247
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, ভাষা সৈনিকদের সঠিক তালিকা প্রণয়ন করা প্রয়োজন। মহান ভাষা আন্দোলনে যারা অগ্রণী ভূমিকা রেখেছেন, তাদেরকে
রাষ্ট্রীয়ভাবে মর্যাদা প্রদান করা উচিত। মূলত ভাষা আন্দোলনের মধ্যেই স্বাধীন বাংলাদেশের বীজ রোপিত হয়েছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দক্ষ ও গতিশীল নেতৃত্বে ১৯৫২ সালে মাতৃভাষা বাংলা রাষ্ট্রভাষার স্বীকৃতি পেয়েছে। ১৯৭১ সালে তারই নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি অর্জন করেছে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। নতুন প্রজন্মকে মহান ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করে গড়ে তুলতে হবে।
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন উপলক্ষে বাংলাদেশ সম্মিলিত সাংস্কৃতিক সোসাইটির উদ্যোগে ৫ ফেব্রুয়ারী বিকেলে বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত আলোচেনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে তিনি এসব কথা বলেন। সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ আজিম উদ্দিন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ভাষা সৈনিক মোঃ রেজাউল করিম, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন, এড. এম এ হালিম মন্টু, মোঃ হায়দার আলী, লায়ন জেবিন সুলতানা কান্তা, এম সহিদুল ইসলাম, এড. মনিরুল ইসলাম নিজাম ও এম এ মান্নান মনির। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক শফিকউদ্দিন অপু।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here