মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে প্রতিকৃতিতে মাল্যদান ও সমাবেশ

0
16
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): ন্যাপ ভাসানীর চেয়ারম্যান বঙ্গদ্বীপ এম. এ. ভাসানীর সভাপতিত্বে ন্যাপ ভাসানী ও বেঙ্গল কৃষক সমিতির যৌথ উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে অস্থায়ী প্রতিকৃতিতে মাল্যদান ও সমাবেশে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অধ্যাপক ড. নিম চন্দ্র ভৌমিক।
সমাবেশে বঙ্গদ্বীপ এম. এ. ভাসানী বলেন, মুক্তিযুদ্ধের চেতনা সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার কর্মসূচির আলোকে অসাম্প্রদায়িক সমাজ নির্মাণে আজকে সবচেয়ে প্রয়োজন মজলুম জননেতা মওলানা ভাসানীর আজন্ম লালিত অসাম্প্রদায়িক ও কৃষক—শ্রমিক মুক্তির রাজনীতি। সর্বজনীন রেশনিং ব্যবস্থা ও শ্রমিকদের ন্যূনতম মজুরী ২০,০০০ (বিশ হাজার) টাকা করার তিনি দাবি করেন।
অন্যান্য বক্তারা বলেন, বাংলার কৃষক ও শ্রমিক সমাজের মুক্তির অগ্রদূত মওলানা ভাসানী। এখনো বাংলাদেশের ৮০ শতাংশ মানুষ গ্রামে বাস করে এবং তাদের প্রধান পেশা কৃষি। সরকারের কাছে তাদের দাবি কৃষি অর্থনীতি ও কৃষকের উন্নয়ন সরকারের প্রধান অগ্রাধিকার হওয়া উচিত। এই লক্ষ্যে কৃষিখাতে ভতুর্কি বাড়ানো ও কৃষি পণ্যের ন্যায্য মূল্য নিশ্চিতকরণে সরকারের অর্থপূর্ণ উদ্যোগের দাবি জানানো হয়।
বেঙ্গল কৃষক সমিতির আহ্বায়ক মোহাম্মদ মাসুমের পরিচালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ গণতান্ত্রিক লীগের সভাপতি এম. এ. জলিল, লোক শক্তি পার্টির সভাপতি মার্শাল সাইফুল আলম টিটু, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, বাংলাদেশ তিসরী ইনসাফ—দল’র চেয়ারম্যান মোঃ মিনহাজ প্রধান, গাইবান্ধা জেলা ন্যাপ ভাসানীর সভাপতি মোঃ আব্দুল বারী প্রমুখ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

six − 3 =