মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য….. লায়ন মোঃ গনি মিয়া বাবুল

0
73
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল বলেছেন, মানবাধিকার সুনিশ্চিত করতে বস্তুনিষ্ঠ সাংবাদিকতা অপরিহার্য। গণমাধ্যম মানুষের সচেতনতা বাড়ানোর পাশাপাশি তাদের মানবিক গুণাবলি বিকশিত ও প্রসারিত করে। ফলে উন্নয়নকে টেকসই ও মানবিক সমাজ প্রতিষ্ঠায় গণমাধ্যমের ইতিবাচক ভূমিকা অনস্বীকার্য।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৩০ জানুয়ারি শনিবার বিকেলে গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে আয়োজিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও তাঁর আদর্শ বাঙালি জাতির সবচেয়ে বড় সম্পদ। বঙ্গবন্ধু আজীবন মানবতার কল্যাণে কাজ করেছেন। তাঁর আজন্ম লালিত স্বপ্নছিল উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করা। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ ও স্বপ্ন পূরণের লক্ষ্যে তারই জ্যেষ্ঠ কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করছেন। বর্তমানে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। তিনি সকলকে বঙ্গবন্ধুর আদর্শে ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ্ আলম এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, গাজীপুর জজ কোর্টের অতিরিক্ত জিপি এড. দেওয়ান আবুল কাশেম, ক্লাবের উপদেষ্টা ও গাজীপুর জজ কোর্টের এপিপি হাজী এড. আতাউর রহমান আকাশ, ক্লাবের উপদেষ্টা মোঃ আক্তারুজ্জামান, ক্লাবের উপদেষ্টা এডভোকেট আনিসুর রহমান কাজল, মোল্লা ড্রাইভিং ট্রেনিং সেন্টারের পরিচালক মোঃ শাহীন মোল্লা, বাংলাদেশ নদী পরিব্রাজকদল এর প্রতিষ্ঠাতা সভাপতি মুহাম্মদ মনির হোসেন, গাজীপুর রোটারীক্লাবের ভাইস প্রেসিডেন্ট আলহাজ্ব শেখ মোঃ দেলোয়ার হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে স্ব-স্ব ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় কয়েকজনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং কবিকণ্ঠের সদস্যগণ স্বরচিত কবিতা আবৃত্তি করেন। অনুষ্ঠানের শেষ পর্বে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

17 − 1 =