মান্দায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বাড়ির সীমানার প্রাচীর ভাংচুর

0
17
728×90 Banner

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলার শ্রীরামপুর গ্রামে জমি নিয়ে বিরোধে আব্দুস সাত্তার নামে এক ব্যক্তির সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছে একই এলাকার আফজাল আলীর ছেলে সানোয়ার হোসেন গংরা।
ভূক্তভোগী আব্দুস সাত্তার জানান, শ্রীরামপুর মৌজার জেএল নং-৯২ হাল খতিয়ান নং-১৩৭, হাল দাগ নং-৮০০, ৮০১ জমির পরিমান- ৬৪ ডে.কাতে ০৭ শতাংশ জমিতে দীর্ঘ ৬০-৭০ বছর ধরে শ্রীরামপুর গ্রামে বসবাস করছেন তিনি। হঠাৎ একই এলাকার সানোয়ার হোসেন নামে ব্যক্তি তার জমি দখল করার চেষ্টা করে। বিভিন্ন সময় হুমকি প্রদান করে জমি ছেড়ে দিতে বলে। এতে রাজি না হওয়ায় আজ শুক্রবার বেলা ১১ টার দিকো সন্ত্রাসী বাহিনী নিয়ে জোর করে সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। তাদের বাধা দিলে প্রাণনাশের হুমকি দেয় সানোয়ার হোসেন, জাহিদ ও সাহিদ সহ আরও অনেকে । ঘটনার পর আব্দুস সাত্তার বাদি হয়ে মান্দা থানায় একটি অভিযোগ করেন।পরে স্থানীয় চেয়ারম্যান বাবুল চৌধুরী দু’পক্ষকে নিয়ে বারবার সালিশ করে সমাধান করতে পারেননি। প্রতিপক্ষ সানোয়ার, নাহিদ ও সাহিদ আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখে এড়িয়ে যান।
সরজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ৭০ ফিট ইটের গাঁথুনী দেয়া সীমানা প্রাচীর সম্পুর্ণটি ভেঙ্গে দেয়া হয়েছে। এবিষয়ে অভিযুক্ত সানোয়ার হোসেন ও নাহিদ জানান, সীমানায় আমরা জমি পাবো, তাদের বারবার বলার পরেও আমাদের জমি বুঝিয়ে দেয়নি। তাই আমরা সীমানা প্রাচীর ভেঙ্গে দিয়েছি।
এবিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা মান্দা থানা এ এস আই মিজান ও সোহেল রানা জানান, অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া গেছে। জড়িতদের বিরুদ্ধে শীঘ্রই আইনগত পদক্ষেপ নেয়া হবে। পাশাপাশি জমি পরিমাপ করে উভয়পক্ষের সীমানা নির্ধারণ করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here