মালয়েশিয়াকে ৬ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশের মেয়েরা

0
11
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্ক : মালয়েশিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচের শুরু থেকেই আক্রমণে দারুণ আক্রমণে থাকে বাংলাদেশের মেয়েরা। একের পর এক গোলে ফিফা র‌্যাংকিংয়ের ৬১ ধাপ উপরে থাকা দলটিকে করে বিধ্বস্ত।
প্রথমার্ধে ৪ গোলের পর দ্বিতীয়ার্ধে ২ গোল করে সফরকারীদের গোলবন্যায় ভাসাল সাবিনা সাবিনা খাতুন-আঁখি খাতুনরা।
কমলাপুরের বীর শ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বৃহস্পতিবার (২৩ জুন) আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৬-০ গোলে জিতেছে বাংলাদেশ। ম্যাচে জোড়া গোল করেছেন আঁখি খাতুন। একটি করে গোল আসে সাবিনা খাতুন, সিরাত জাহান স্বপ্না, মনিকা চাকমা ও কৃষ্ণা রানী সরকারের পা থেকে।
শক্তি সামর্থ্যের বিচারে ম্যাচে মালয়েশিয়াই ছিল ফেবারিট। কিন্তু মাঠের লড়াইয়ে বাংলার বাঘিনীদের গর্জনের সামনে অসহায় আত্মসমর্পন করেন মালয়েশিয়ার মেয়েরা। ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। ডান দিক থেকে সানজিদার ক্রসে সাবিনার শট ক্রসবারের ওপর দিয়ে গেলে সে যাত্রা রক্ষা পায় মালয়েশিয়া।
নবম মিনিটে এগিয়ে যায় বাংলাদেশ। মারিয়া মান্ডার কর্নার থেকে আঁখি খাতুন ডান পা দিয়ে সহজেই জাল খুঁজে নেন। ২৬তম মিনিটে ডান দিক থেকে সিরাত জাহান স্বপ্নার ক্রস ধরে অধিনায়ক সাবিনা খাতুন গোলরক্ষককে কাটিয়ে দলের দ্বিতীয় গোলটি করেন।
৩০তম মিনিটে সাবিনার ক্রস থেকে আঁখি খাতুন ডান পায়ের টোকায় নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল পূর্ণ করেন। প্রথমার্ধের শেষ গোলটি করেছেন সিরাত জাহান স্বপ্না। সাবিনার বাড়িয়ে দেওয়া বলটা শুধু জালে পাঠিয়েছেন তিনি।
৬৭তম মিনিটে মালয়েশিয়ার ডিফেন্ডারদের বোকা বানিয়ে সহজেই দলের পঞ্চম গোলটি করেছেন মিডফিল্ডার মনিকা চাকমা। ৭৪তম মিনিটে রিতু পর্নার লবে কৃষ্ণা রানী সরকারের হেড জড়িয়ে যায় মালয়েশিয়ার জালে। ৬-০ স্কোরলাইন নিয়েই মাঠ ছাড়ে গোলাম রাব্বানী ছোটনের দল।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seven − 5 =