মুক্তিযুদ্ধের চেতনার অসাম্প্রদায়িক ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গড়তে চেতনার জাতীয় ঐক্য চাই… এম এ জলিল

0
15
All-focus
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : বঙ্গবন্ধুর নেতৃত্বে মুজিব নগর সরকারের তত্ত্বাবধানে যারা সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছিলেন, মেজর খালেদ মোশারফ, মেজর সি আর দত্ত, মেজর মীর সওকত আলী, উইং কমান্ডার এম কে বাশার, মেজর নাজমুল হক, মেজর এম এ ওসমান চৌধুরী, মেজর এম এ জলিল, মেজর এ তাহের, মেজর এ টি এম হায়দার এই কমান্ডারদের স্মরণে ও জীবিত কে এম সফিউল্লাহ এবং মেজর রফিকুল ইসলাম কে অভিনন্দন শুভেচ্ছা জানিয়ে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ ও জাসদ শাজাহান সিরাজ যৌথভাবে এক আলোচনা সভার আয়োজন করেছে ৩১ ডিসেম্বর ২০২২ বিকাল ৪ ঘটিকায় সময় মেহেরবা প্লাজা ১৫ তলা, ঢাকা ।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন-জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
আলোচনা সভায় বক্তব্য রাখেন কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি ও জাসদ শাজাহান সিরাজের সহ সভাপতি কাজী মাসুদ আহমেদ, তৃণমুল বিএনপির য্গ্মু মহাসচিব আক্কাস আলী খান ও কবি রোখসানা আমিন সুরমা, বাংলাদেশ ন্যাপের সহ সভাপতি স্বপন কুমার সাহা আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম, নারী নেত্রী এলিজা রহমান, বরিশাল বিভাগ সমিতির সদস্য মুকিব হক, বাংলাদেশ জনকল্যাণ পার্টির সভাপতি দেওয়ান খাইরুল ইসলাম চৌধুরী, জাসদ শাজাহান সিরাজের সহ সভাপতি আব্দুল জব্বার, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন।
সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা বাঙালি জাতি ঐক্যবদ্ধ হয়ে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ি। সেই মূহুর্তে বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী বঙ্গতাজ তাজউদ্দিন আহমদের নেতৃত্বে সরকার গঠিত হয়। এই সরকারের তত্ত্বাবধানে মুক্তিযুদ্ধের জন্য ১১টি সেক্টর গঠিত হয়। এই ১১টি সেক্টরের দায়িত্ব নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়। এই স্বাধীন দেশের লক্ষ্য ও আদর্শ ছিল বাংলাদেশ হবে বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা মুক্তিযুদ্ধের চেতনা অসাম্প্রদায়িক গণতান্ত্রিক আইনের শাসনের ক্ষুদা দারিদ্রমুক্ত আধুনিক বাংলাদেশ। কিন্তু আজ পর্যন্ত আমরা মুক্তিযুদ্ধের চেতনার আদর্শের বাংলাদেশ গড়তে পারি নাই। তাই আজকের এই সভা থেকে আমাদের দাবী বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ গড়তে এবং আগামী দিনের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়তে হলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাঙালি জাতির মুক্তিযুদ্ধের চেতনার ঐক্যচাই যেই ঐক্যের মাধ্যমে সন্ত্রাস জঙ্গিবাদ ঘুষ, দুর্নীতি তালেবান মাদক সহ সকল সমস্যার সমাধান করে একটি আধুনিক বাংলাদেশ গড়তে হবে। তবেই স্বার্থক হবে মুক্তিযোদ্ধা শহীদদের আত্মাহতি ও ৫লক্ষ মা ও বোনের সভ্রম হারানো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here