রবিবার থেকে ঢাকা-গাজীপুর রুটে বিশেষ ট্রেন চালু –যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

0
78
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : ঢাকা-গাজীপুর রুটে চলাচলকারী মানুষের ভােগান্তি নিরসনে চালু হচ্ছে বিশেষ ট্রেন। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এ ঘােষণা দিয়েছেন। বৃহস্পতিবার রাতে সামাজিক যােগাযােগ মাধ্যমে দেয়া এক স্ট্যাটাসে তিনি এ কথা জানান।
গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তা থেকে ঢাকা বিমান বন্দর পর্যন্ত ১৩ কিলােমিটার সড়কে বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের ধীরগতিতে চলাচলকারী যাত্রী ও সাধারণ মানুষের ভােগান্তি চরমে পৌঁছেছে। এ অবস্থায় সড়কটি দিয়ে চলাচলকারী মানুষর ভােগান্তি নিরসনে এ উদ্যােগ নেয়া হয়েছে।
যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তার স্ট্যাটাসে লিখেছেন, গাজীপুর চৌরাস্তা থেকে এয়ারপাের্ট পর্যন্ত রাস্তাটি যানজট মুক্ত করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বিআরটি প্রজেক্ট আমাদেরকে উপহার হিসাবে দিয়েছেন। ঠিকাদারদের ক্রমাগত দায়িত্বজ্ঞানহীনতার কারণে অনেক বছর ধরে ধীর গতিতে কাজ করায় মানুষের দূর্ভােগের কােন সীমা নেই, আবার যখন বর্ষাকাল আসে এই দুর্ভােগ কয়েকগুন বৃদ্ধি পায়।
প্রতিমন্ত্রী মুঠাফােন বলেন, বিআরটি প্রজেক্টে দায়িত্ব পালনরত সচিব, পিডিসহ সকলকে প্রায় প্রতিদিনই কয়েকবার করে ফােন করেছি যাতে টঙ্গী গাজীপুরবাসী সহ এই সড়ক দিয়ে যাতায়াতকারী প্রায় ৩৭টি জেলার মানুষদের এই দূর্ভােগের হাত থেকে দ্রুত রক্ষা করা যায়। সিটি কর্পােরেশন, গাজীপুর মেট্রােপলিটন পুলিশ, জেলা প্রশাসনসহ সবাই আন্তরিক ভাবে চেষ্টা করছেন দূর্ভোগ প্রশমনের। গাজীপুর যাওয়ার সকল বিকল্প রাস্তা গুলাে একসাথে উন্নয়ন কাজ চলমান থাকায়, সেই রাস্তাগুলাে বিকল্প হিসাবে ব্যবহার করতে না পারায় এই দুর্ভােগটি যেন আরাে বেড়ে গেছে।
তিনি বলেন, এই দুর্ভােগের হাত থেকে মানুষদের কিছুটা হলেও রক্ষা করতে গত বৃহস্পতিবার রাতে মাননীয় রেলমন্ত্রীর সাথে কথা বলে আগামী রবিবার গাজীপুর থেকে টঙ্গী হয়ে ঢাকা এবং ঢাকা থেকে টঙ্গী হয়ে গাজীপুর পর্যন্ত বিশেষ তিনটি ট্রেন সার্ভিস চালু করার উদ্যাগ গ্রহণ করছি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen + 10 =