রাজধানীতে জঙ্গী সংগঠন আনসার আল-ইসলামের শীর্ষ নেতা উসমান গ্রেফতার

0
124
728×90 Banner

এস, এম, মনির হোসেন জীবন : রাজধানীর পল্টন থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল-ইসলাম এর শীর্ষ নেতা নাজমুল হাসান ওরফে উসমান গনিকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের একটি টিম।
আজ মঙ্গলবার গ্রেফতারকৃত নাজমুলকে অধিকতর জিজ্ঞাসাবাদের লক্ষ্যে ১০ (দশ) দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ মিডিয়া এন্ড পাবলিক রিলেশনস বিভাগ উপ-পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান পিপিএম আজ এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, সোমবার রাজধানীর পল্টন থানাধীন রাজধানী হোটেল এর সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার হেফাজত থেকে একটি স্মার্ট ফোন উদ্ধার করা হয়।
সিটিটিসি সূত্রে জানা যায়, গ্রেফতারকৃত নাজমুল হাসান ওরফে উসমান গনি সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন আনসার আল-ইসলাম এর একজন শীর্ষস্থানীয় নেতা। সে টেলিগ্রাম ও অন্যান্য অনলাইন চ্যাট গ্রুপ এবং ক্রিপ্টোকারেন্সীর মাধ্যমে কথিত জিহাদের উদ্দেশ্যে এবং সংগঠনের আদর্শ বাস্তবায়নের লক্ষ্যে অন্যান্য সহযোগীদের দ্বারা অর্থ সংগ্রহ করত।
সিটিটিসি সূত্রে আর ও জানান, নাজমুল ওরফে উসমান গনি ২০১৮ সালে জঙ্গীবাদ বিরোধী চলচ্চিত্র নির্মাণ করায় চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খান’কে হত্যা প্রচেষ্টা ও পরিকল্পনায় সমন্বয় করে।
এছাড়া সে কুয়েতে থাকাকালীন টেলিগ্রামে ”এসো কাফেলা বদ্ধ হই” গ্রুপের মাধ্যমে এই হত্যা প্রচেষ্টার পরিকল্পনা করে। এছাড়া ২০১৮ সালে এই সংগঠনের দুই সদস্যকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে নাজমুল দেশে ফিরে এসে পুনরায় সংগঠনের সদস্যদের দ্বারা নাশকতামূলক কর্মকান্ড সংঘটনের জন্য কাজ শুরু করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here