রাজধানীতে হচ্ছে নতুন আরো তিনটি থানা

0
258
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: রাজধানীবাসীর নিরাপত্তায় শিগগিরই আরো তিনটি থানার কার্যক্রম শুরু হচ্ছে। থানা তিনটি হচ্ছে বসুন্ধরা, রায়েরবাজার ও দক্ষিণগাঁও।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সবুজবাগ, খিলগাঁও, মোহাম্মদপুর, খিলক্ষেত, বাড্ডা ও ভাটারাকে বিভক্ত করে ‘দক্ষিণগাঁও, বসুন্ধরা ও রায়েরবাজার’ নামে তিনটি থানা করার জন্য প্রশাসনিক পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) কাছে প্রস্তাব পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।
নতুন তিনটি থানার জন্য ২০৭টি নতুন পদ তৈরি করার প্রস্তাব করা হয়েছে। যার মধ্যে ছয়জন পরিদর্শক, ৩৬ জন উপ-পরিদর্শক (এসআই), ৬০ জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই), ৯৯ জন কনেস্টেবল, তিনজন বাবুর্চি এবং তিনজন সুইপার চাওয়া হয়েছে।
প্রস্তাবে বলা হয়েছে, ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাঁচ বছরে প্রস্তাবিত (বসুন্ধরা, দক্ষিণগাঁও, রায়েরবাজার) তিনটি থানা এলাকায় ৩১টি খুন ও অন্যান্য অপরাধের ঘটনায় এক হাজার ৬৭৬টি মামলা করা হয়েছে। তিনটি থানা স্থাপন করলে এসব এলাকার লোকজন সহজে পুলিশের সহায়তা পাবে এবং এলাকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমন সহজ হবে বলে মনে করা হচ্ছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম-সচিব (পুলিশ-১) ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাস জানান, ঢাকায় জনসংখ্যার তুলনায় থানা ও পুলিশের সংখ্যা অনেক কম। তাই ঢাকাকে নিরাপত্তার চাঁদরে ঢাকার জন্য আরো তিনটি থানা গঠন করা হচ্ছে। আশা করছি এই থানাগুলো হলে জনগণ আরো সহজে সেবা পাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here