রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের ১ম তাবুঁবাস ও দীক্ষা সম্পন্ন

0
50
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চলের আওতায় গাজীপুর জেলা রোভারের রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের ১ম তাবুঁবাস ও দীক্ষা অনুষ্ঠান ০২-০৩ অক্টোবর রোভার স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, বাহাদুরপুর, গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে সম্পন্ন হয়। তাবুঁবাসে অংশগ্রহণকারী ১১ জন রোভার স্কাউট দীক্ষা গ্রহণের মাধ্যমে রোভার স্কাউটিং-এ প্রবেশ করে।
০২ অক্টোবর প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি তাবুঁবাসের উদ্বোধন করেন বাংলাদেশ স্কাউটসের জাতীয় কমিশনার (প্রোগ্রাম) মোহাম্মদ আতিকুজ্জামান রিপন; বিশেষ অতিথি ছিলেন রোভার অঞ্চলের সহ-সভাপতি প্রফেসর এম.এ বারী, যুগ্ম সম্পাদক ড. কেএমএএম সোহেল, গাজীপুর জেলা রোভারের কমিশনার ও অধ্যক্ষ, টঙ্গী সরকারি কলেজ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম এবং গাজীপুর জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন। সভাপতিত্ব করেন রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের সভাপতি মোঃ আবু নাসার উদ্দিন। তাবুঁবাস পরিচালনা করেন গ্রুপ সম্পাদক ও জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) আওলাদ মারুফ।
০৩ অক্টোবর গ্রুপ সম্পাদক ও রোভার স্কাউট লিডার আওলাদ মারুফ দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন করার পর, সমাপনি অনুষ্ঠানে গ্রুপের সভাপতি মোঃ আবু নাসার উদ্দিন নবদীক্ষিত সকল রোভার স্কাউটের উদ্দেশ্যে বলেন আপনাদের নতুন পরিচয় এবং নতুন দায়িত্ব পালনের আগে মূল কাজ পড়া-লেখায় অবশ্যই ভাল করতে হবে। নিজ পরিবার ও সমাজের কল্যাণে তখনই সেবা করতে পারবেন যখন আপনি নিজে ভাল থাববেন।
দীক্ষা গ্রহণকারী রোভার স্কাউট সদস্যরা হলেন নাজমুছ সাকিব তন্ময়, মুসফিকুর রহমান রিফাত, কাওসার আহমেদ হিমেল, মোঃ রাফায়েত হোসাইন রাফি, তারেক তুষার, মোঃ মোমিনুল ইসলাম, মো: মুহতাদি মুয়িজুর রহমান সামিন, মো: মিরাজুল ইসলাম সৌরভ, তৌসিফ উজ্জামান খান রিফাত, মোঃ ওমর ফারুক মোনেম ও রাহাত সিদ্দিকী জয়। দীক্ষা গ্রহণকারী সকলে প্রশিক্ষণ কেন্দ্রে একটি করে গাছের চারা এবং গ্রুপ পক্ষ থেকে তালের আটি রোপণ করে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here