শচীন টেন্ডুলকারের রেকর্ড ভাঙলেন নেপালী তরুণ!

0
223
728×90 Banner

ডেইলি গাজীপুর ডেস্কঃ পুরুষদের ক্রিকেটে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে অর্ধ শতরান করার নজির গড়লেন নেপালের তরুণ রোহিত পাউডেল। এর আগে এই রেকর্ড ছিল শচীন টেন্ডুলকারের দখলে। পাকিস্তানের বিপক্ষে আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটে শচীন নিজের প্রথম অর্ধ শতরান করেন ১৬ বছর ২১৩ দিন বয়সে। দীর্ঘ দিন এই রেকর্ড তার দখলেই ছিল। কিন্তু গত ২৬ জানুয়ারি দুবাইয়ে অনুষ্ঠিতসংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি একদিনের আন্তর্জাতিক ম্যাচে শচীনের এই রেকর্ড ভেঙে দেন রোহিত। মাত্র ১৬ বছর ১৪৬ দিন বয়সে সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে অর্ধশত রান করে লিটল মাস্টারের প্রায় ৩০ বছরের রেকর্ড ভেঙে দিলেন তিনি।
একই সাথে পুরুষদের একদিনের ক্রিকেটে সবচেয়ে কম বয়সে অর্ধ শতরান করার নজিরও গড়লেন রোহিত। এর আগে এই রেকর্ড ছিল পাক তারকা শাহিদ আফ্রিদির দখলে। শ্রীলঙ্কার বিপক্ষে মাত্র ১৬ বছর ২১৭ দিন বয়সে এই নজির গড়েছিলেন তিনি।
যদিও পুরুষ ও নারীদের ক্রিকেট মিলিয়ে হিসাব করলে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে কম বয়সে অর্ধ শতরানের নজির দক্ষিণ আফ্রিকার নারী ক্রিকেট দলের সদস্য জোহমারি লোগটেনবার্গের। ১৪ বছর বয়সে টেস্ট এবং ওয়ানডে দুই ধরনের ক্রিকেটেই অর্ধ শতরানের রেকর্ড গড়েছিলেন তিনি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here