শাহজালাল বিমানবন্দরে ৮০ হাজার সৌদি রিয়ালসহ যাত্রী আটক

0
73
728×90 Banner

মনির হোসেন জীবন: হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সিঙ্গাপুরগামী যাত্রীর কাছ থেকে বিপুল পরিমান সৌদি রিয়াল (বৈদেশিক মুদ্রা)সহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীম কর্তৃপক্ষ।
আটক ব্যক্তির নাম মো: আসাদুজ্জামান নূর। এসময় তার লাগেজ তল্লাশী চালিয়ে ৮০ হাজার সৌদি রিয়াল উদ্বার করা হয়। বাংলাদেশী টাকায় যার সমতুল্য প্রায় তেইশ লক্ষ বিশ হাজার টাকা।
আজ শনিবার সকালে বিমানবন্দরের বহির্গমন হলে বোর্ডিং পাস সংগ্রহকালে ব্যাগেজ কাউন্টার থেকে বিপুল পরিমান বৈদেশিক মুদ্রার চালানটি আটক করা হয়।
আজ দুপুরে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ টীমের ( কাস্টম ইন্সপেক্টর) মো: শফিকুল ইসলাম বৈদেশিক মূদ্রা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
মো: শফিকুল ইসলাম জানান, আজ সকাল সাড়ে ৮ টায় বাংলাদেশ এয়ারলাইন্স (বিজি-৫৮৪) যোগে ঢাকা থেকে সিঙ্গাপুর যাওয়ার উদ্দেশ্যে হযরত শাহ্জালাল আর্ন্তজাতিক বিমানবন্দরে শনিবার সকাল সাড়ে ৫ টায় বহির্গমন হলে প্রবেশ করে যাত্রী আসাদুজ্জামান নূর। প্রবেশের পর বোর্ডিং পাস সংগ্রহের জন্য সংশ্লিষ্ট এয়ারলাইন্সের কাউন্টারে যাওয়ার সময় আনুমানিক সকাল ৫ টা ৪০ মিনিটের সময় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এয়ারপোর্ট আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের সহায়তায় যাত্রী নূরকে আটক করা হয় ।
কাস্টম ইন্সপেক্টর জানান, এসময় যাত্রীর নিকট কোন বৈদেশিক মূদ্রা আছে কিনা জিজ্ঞাসা করা হলে তিনি কোন বৈদেশিক মূদ্রা নাই বলে জানান। পরবর্তীতে যাত্রীকে কাস্টমস আগমনী হলে নিয়ে এসে বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে ব্যাগেজ কাউন্টারে কাস্টমস কর্মকর্তাগণ ওই যাত্রীর ব্যাগেজ তল্লাশি করে ৮০ হাজার সৌদি রিয়াল (৫০০ সৌদি রিয়াল মানের ১৬০টি নোট পাওয়া যায়। যা ইউএস ডলারে প্রায় ২১,৮৮৬ মাঃ ডঃ ( একুশ হাজার আটশত ছিয়াশি)। বাংলাদেশি টাকায় যার পরিমান তেইশ লক্ষ বিশ হাজার টাকা সমতুল্য। এ বিষয়ে কাস্টমস আইনে ফৌজদারী মামলা দায়ের করা হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here