শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা

0
22
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি): চলতি অর্থবছর শেষ হওয়ার আগেই—৩১ মে’র ভিতর নতুন শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিওভুক্তির ঘোষণার দাবিতে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করেছে নন—এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক—কর্মচারী পরিষদ।
১৮ মে ২০২২ বুধবার সংবাদ মাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কর্মসূচি ঘোষণা করেন ‘নন—এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক—কর্মচারী পরিষদের আহ্বায়ক শরীফুজ্জামান আগা খান ।
বিজ্ঞপ্তিতে শরীফুজ্জামান আগা খান বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য ২৫০ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এ সময়ে ভিতর এমপিওভুক্তির বিষয়টি চূড়ান্ত না হলে বরাদ্দকৃত অর্থ ফেরত যাওয়ার আশঙ্কা রয়েছে। গত বছর অক্টোবর মাসে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির আবেদন গ্রহণ করা হয়। আবেদনে প্রদত্ত তথ্যাদি শিক্ষাবোর্ড এবং ডিসি—ইউএনও অফিস যাচাই—বাছাই করে। এরপর যোগ্য শিক্ষাপ্রতিষ্ঠান নির্ধারণ করা হয়।
তিনি বলেন, চলতি অর্থবছর শেষ হতে আর বেশি দিন বাকি নেই। এ সময়ের ভিতর ঘোষণা না এলে এমপিওভুক্তির বিষয়টি অনিশ্চিত হয়ে পড়বে। এ রকম পরিস্থিতিতে উদ্বিগ্ন ও উৎকন্ঠিত শিক্ষক—কর্মচারীরা এমপিওভুক্তির ঘোষণার দাবিতে আগামী ২৯ মে ২০২২ রোববার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 × four =