শ্রীপুরে ক্যানসারে আক্রান্ত রোগীর পাশে তরুণরা

0
264
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গত মাসে কয়েকটি নিউজ পোর্টালে ক্যান্সারে আক্রান্ত রায়হান বাঁচাতে এগিয়ে আসার জন্য সবাইকে আকুল আবেদন করা হয়েছে । এর পর থেকেই বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠান রায়হানের চিকিৎসার জন্য সহায়তা দিতে এগিয়ে আসতে শুরু করে।
গত বছর রায়হানের নাভীর পাশে একটি টিউমার আকৃতি বস্তু দেখা দিলে ময়মনসিংহের একটি ক্লিনিকে তা অপারেশন করা হয়। প্রথম দিকে তা শুকালেও পরবর্তীতে তাতে ব্যাথা শুরু হয়।পরীক্ষা-নিরিক্ষা শেষে ডাক্তাররা জানায়, রায়হানের শরীরে ক্যানসার ছড়িয়ে পড়েছে।
মানবতায় উজ্জীবিত হয়ে তারা গাজীপুরের শ্রীপুর উপজেলার গোসিংগা ইউনিয়নের বাউনী দক্ষিন পাড়া গ্রামের নিজামুদ্দিনের ছেলে এসএসসি পরীক্ষার্থী ক্যান্সারে আক্রান্ত রায়হানের চিকিৎসার জন্য মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন। বঙ্গবন্ধুর আদর্শে গঠিত পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি যুব স্পোটিং ক্লাবের সভাপতি আরিফ হায়দার ও উপদেষ্টা শিশির প্রধান এর উদ্যোগে আবু রায়হানকে বাঁচাতে এগিয়ে আসুন সবাই-এ স্লোগানে গত ৩১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল ১০টা থেকে এ দুই তরুণ উপজেলার বিভিন্ন রাস্তা, বাজারের দোকান, বন্ধু-বান্ধব, স্কুল-কলেজসহ সকলের কাছে “সহায়তার বাক্স” হাতে নিয়ে টাকা উঠান।
এ যেন মানবতার এক দারুণ প্রতিচ্ছবি। পরে ১ ফেব্রুয়ারি শুক্রবার বেলা ১২ টায় তাদের উঠানো টাকা সরাসরি রায়হানের মায়ের কাছে পৌঁছে দেন। এর আগে রায়হানের বিদ্যালয় ও বিবেক ফাউন্ডেশনসহ একাধিক স্থান হতে রায়হানের চিকিৎসার সাহায্য আসে। সহায়তার টাকা পেয়ে আবু রায়হানের মা জাহানারা বেগম বলেন, বাবারা, আমার রায়হানের চিকিৎসার সাহায্যে তোমাদের অবদান ভুলার নয়। দোয়া করি তোমরা অনেক বড় হও। মানুষের সাহায্যে এভাবেই এগিয়ে আসো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here