শ্রীপুরে জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদের সক্রিয় ২ সদস্য গ্রেফতার

0
199
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুর হতে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশ (হুজিবি) সংগঠনের সক্রিয় ০২ জন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১।
১৮ অক্টোবর রাতে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার এলাকায় বাংলাদেশের অখন্ডতা, সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করিবার জন্য এবং জনসাধারনের ভিতর আতঙ্ক সৃষ্টি, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতির মারাত্মক অবনতি ও নাশকতা ঘটানোর উদ্দেশ্যে সন্ত্রাসী দলের কতিপয় সক্রিয় সদস্য গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন দক্ষিন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার ১ নং মাওনা ইউনিয়ন পরিষদ এর সামনে মাঠে খোলা জায়গায় একত্রিত হইয়াছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১ এর একটি আভিযানিক দল গাজীপুর জেলার শ্রীপুর থানাধীন বারতোপা সাকিনসস্থ বারতোপা বাজার ১ নং মাওনা ইউনিয়ন পরিষদ এর সামনে মাঠে খোলা জায়গায় অভিযান পরিচালনা করেন। অভিযান পরিচালনাকালে আসামী ১। মোঃ সারোয়ার হোসেন সবুজ (২০), পিতা-মোঃ সাইদুল ইসলাম , মাতা-মোসাঃ সালেহা খাতুন, সাং-মীরকান্দা পাড়া, থানা কোতয়ালী, জেলা-ময়মনসিংহ এ/পি সাং বেজঝুড়ি মহিলা মোড় মসজিদ এর ইমাম ও খতিব, বেজঝুড়ি, মাওনা, থানা- শ্রীপুর, জেলা-গাজীপুর, ২। মোঃ এহসানুল হক(২৪), পিতাÑ মোঃ সাদেক আলী, মাতা- মোসাঃ আনোয়ারা বেগম, সাং করুয়াপাড়া, থানা-হালুয়াঘাট, জেলা- ময়মনসিংহ এ/পি সাং বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদ এর ইমাম ও খতিব, বড়বাইদ, মাওনা, থানা-শ্রীপুর, জেলা-গাজীপুরদ্বয়কে গ্রেফতার করা হয়। এসময় উপস্থিত সাক্ষীদের সামনে ফোর্সের সহায়তায় আসামীদ্বয়ের দেহ তল্লাশী করে তাহাদের দখল হইতে ১০(দশ) টি উগ্রবাদী বই এবং উগ্রবাদী লিফলেট ২৩(তেইশ) পাতা উদ্ধার করা হয়।
ধৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, তারা নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশ (হুজিবি) এর সক্রিয় সদস্য হিসেবে দীর্ঘদিন যাবৎ কাজ করে আসছে, তারা গাজীপুরের শ্রীপুর থানাধীন বারতোপা গ্রামে মসজিদে ইমাম ও খতিবের পেশার পাশাপশি নির্জন গহীন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহে লিপ্ত ছিল। প্রশিক্ষণ কার্যক্রম সমাপ্ত হওয়ার পরে তারা গোপনে সীমান্ত পাড়ি দিয়ে কাশ্মীর ও আফগানিস্তানে যাওয়ার পরিকল্পনা করাসহ দেশেরে অভ্যন্তরে নাশকতার পরিকল্পনা করতেছিল। এছাড়াও তারা আফগান তালেবানদের সমর্থক হিসেবে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে আসছিল। তারা গাজীপুরে শ্রীপুরে বারতোপা নির্জন গহীন বনে তালেবানী প্রশিক্ষণ প্রদান করে আফগানিস্থান ও কাশ্মীরে ইসলামী খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে জিহাদের জন্য সহযোগীদের প্রেরণের পরিকল্পনা গ্রহনসহ পরস্পর যোগসাজশে একত্রিত হইয়া উগ্রবাদে বিশ^াসী সহযোগীদের সহায়তায় ধর্মীয়ভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি বা ব্যক্তি বর্গকে হত্যা এবং প্রজাতন্ত্রের সম্পত্তির ক্ষয়ক্ষতি সাধনের জন্য আসামীরা উক্ত স্থানে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করার উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল। ধৃত আসামীদ্বয় তাহাদের সংগঠনের উগ্রবাদী কার্যক্রমে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করিবার জন্য উগ্রবাদী পুস্তক ও লিফলেট বিতরন, তহবিল গঠন, বাংলাদেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, নিষিদ্ধ সংগঠনকে সমর্থন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংস ও গুপ্তহত্যার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল এবং বিশে^র দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার কাজে লিপ্ত ছিল।
গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩) এর ৬(২) এর (অ)(আ)(ই)(ঈ)/৮/৯/১০/১২ ধারায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three + thirteen =