শ্রীপুরে সাত ডাকাত গ্রেপ্তার

0
286
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের শ্রীপুরে ডাকাতির প্রস্তুতিকালে আন্ত:জেলা ডাকাতদলের ৭ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে একটি পিকআপসহ দা, কুড়াল, চাকু, লোহা কাটার জব্দ করা হয়েছে। শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে তিনটায় গাজীপুরের পুলিশ সুপার শামসুন্নাহার তার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক প্রেস বিফ্রিংয়ে এসব তথ্য জানান।
গ্রেপ্তারকৃতরা হলো-মাদারীপুরের শিবচর থানার সাবের আলী ব্যাপারীর কান্দিগ্রামের মো: সুরুজ হাওলাদার (৩৮), একই জেলা ও থানার মিনাজদী হাওলাদারবাড়ি গ্রামের বারেক হাওলাদার (৫৫), দামু চৌকিদারের কান্দি গ্রামের মোশারফ হোসেন ওরফে মিলন চৌকদার (৪০) কালকিনি থানার কাশিমপুর গ্রামের মো: মোস্তফা (৪৫), মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি থানার দক্ষিণ মান্দ্রা গ্রামের মো: মনিরুজ্জামান (৩৩), গাজীপুর সিটি কর্পোরেশনের কড্ডা এলাকার মো: মাহবুব মিয়া (৩০) এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর থানার দুর্গাপুর গ্রামের মো: সাজু (২৩)।
এসপি জানিয়েছেন, এসব ডাকাতদের মধ্যে ইতোপূর্বে কেউ ১৬৪ ধারায় স্বীকারোক্তি দিয়েছেন কি না এমন তথ্য এখনো জানা নেই। তাদের রিমান্ডের আবেদন করা হবে বলেও জানিয়েছেন শামসুন্নাহার।
কোন সূত্রে তাদের গ্রেপ্তার করা হয়েছে এটি তদন্তের স্বার্থে গোপন রাখা হয়েছে। এসব ডাকাতরা সময় বুঝে কখনও ডাকাতি করে আবার কখনও চুরি করে। বর্তমানে গরুর দাম বেশি হওয়ায় এরা গরু চুরিতে মনোযোগ দেয়। সম্প্রতি জেলায় গরু চুরির পরিমাণ বৃদ্ধি পেয়েছে। গত সপ্তাহে কালিয়াকৈরে গরু চুরির সময় দুই জন গণপিটুনিতে নিহত হয়েছে। কালীগঞ্জেও দুই ডাকাত গণপিটুনিতে নিহত হয়েছে।
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, শ্রীপুর থানার টহল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার দিবাগত রাত দুইটা কুড়ি মিনিটে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের আনসাররোড এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে খবর পেয়ে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল একটি পিকআপসহ পালিয়ে যাবার চেষ্টাকালে রাস্তায় ব্যারিকেড দিয়ে ৭ ডাকাতকে গ্রেপ্তার করা হয়। এ ব্যাপারে শ্রীপুর থানার এস আই মো: শহিদুল ইসলাম মোল্লা বাদী হয়ে মামলা করেছেন। মামলা নম্বর ২৫(২)২০১৯।
তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা আন্ত:জেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তাদের রিরুদ্ধে ঢাকা, ফরিদপুর, টাঙ্গাইল, মানিকগঞ্জ, মাদারীপুর ও গাজীপুরের বিভিন্ন থানায় মামলা রয়েছে। গ্রেপ্তারকৃতদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে ডাকাত দলের অন্য সদস্যদের গ্রেপ্তারের চেষ্টা করা হবে।
সংবাদ সম্মেলনে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ রাসেল শেখ, জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. মাহবুবুর রহমান, মামলার বাদি শ্রীপুর থানার এস আই মো. শহীদুল ইসলাম মোল্লা প্রমূখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here