সিরাজউদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজে ছাদ বাগান পরিদর্শন

0
37
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : টঙ্গীর স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সিরাজউদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের ছাদ বাগান পরিদর্শন করেন পরিকল্পনা মন্ত্রণালয়ের আইএমইডি পরিচালক(উপসচিব) মো.আনোয়ার ইসলাম। গতকাল দুপুরে প্রতিষ্ঠানটির ছাদ করা হয়েছে।
এ সময় সিরাজউদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক মো. মজিবুর রহমানের সভাপতিত্বে ও ছাদবাগানের দায়িত্বে থাকা সহকারী শিক্ষক আশরাফ আলীর পরিচালনায় উপস্থিত ছিলেন ফুড এন্ড এগ্রিকালচারাল অর্গানাইজেশনের অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম, সি.টি.সি.টাউন ফেডারেশন ও সাবেক মহিলা কাউন্সিলর রিনা হালিম, সি.এফ প্রশিকা সামিনা হক, গাজীপুর প্রশিকার ক্লাষ্টার কো-অর্ডিনেটর শেখ মো. এনামুল হক, প্রশিকার প্রোগ্রাম অফিসার মো. সোহান আকন্দসহ স্হানীয় সাংবাদিক বৃন্দ।
প্রতিষ্ঠানটির ছাদ বাগানে গিয়ে দেখা যায় বিভিন্ন প্রকারের শাক সবজি, বনজ, ফালজ ও ঔষধি গাছের চারাগাছ রোপণ করা হয়েছে। জানা যায়, এসব গাছের পরিচর্চা ও দেখাশোনা করার জন্য একজন শিক্ষকে দায়িত্ব দেওয়া হয়েছে এবং ছাত্র-ছাত্রীদের শিক্ষা ও তাদের বাসায় ছাদ বাগান করার জন্য উদ্বুদ্ধ করা হয়। যেন তারা তাদের বাসায় গিয়ে এ ছাদ বাগান করতে পারেন এবং পরিচর্যা করতে পারেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here