সিরাজদিখানবাসী হেলেনা ইয়াসমীনকে মহিলা সংরক্ষিত আসন-২২ এ এমপি হিসেবে চায়

0
218
728×90 Banner

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ-১ আসনে বিগত নির্বাচনগুলোতে শ্রীনগরের চেয়ে সিরাজদিখান ভোটে এগিয়ে থাকলেও বিগত ৪৭ বছরে আর কেউ সিরাজদিখান থেকে সংসদ সদস্য প্রার্থী হিসেবে আওয়ামীলীগের মনোনয়ন পাননি।
এতে আক্ষেপ রয়ে গেছে এ এলাকার আওয়ামীলীগের নেতাকর্মীসহ আমজনতার। এলাকার জনগণের দীর্ঘদিনের স্বপ্নপুরণে পরপর দুই দুইবারের উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের মহিলা সম্পাদিকা এবং মহিলা যুব মহিলালীগের আহবায়ক হেলেনা ইয়াসমীনকেই মহিলা সংরক্ষিত আসন-২২ এ এমপি হিসেবে চায় সিরাজদিখানের জনগণ ।
তিনি রাজনৈতিক জীবনে শতভাগ সৎ ও স্বচ্ছ একজন নেতা হিসেবে বারবার প্রমাণ দিয়েছেন । অন্যায়ের সাথে কখনও আপোষ করেননি ।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে শেখ হাসিনার নেতৃত্বে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করতে চান মুক্তিযোদ্ধা সন্তান হেলেনা ইয়াসমীন । একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন পেতে আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক এ নেত্রী ।
মুন্সীগঞ্জের পুত্রবধূ হেলেনা ইয়াসমীনের বেড়ে উঠাও সিরাজদিখানেই । মুন্সীগঞ্জ-১ আসনের জনগণের কাছে খুবই জনপ্রিয় তিনি। তার স্বামী একজন স্বনামধন্য ব্যবসায়ী।
হেলেনা ইয়াসমীন কৃতিত্বের সহিত সরকার ও রাজনীতি বিভাগ থেকে এম.এস.এস পাস করেছেন। তৃণমূল থেকে উঠে আসা এই প্রতিশ্রুতিশীল নারী জাতীয় পর্যায়েও ভূমিকা রাখছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন তিনি।
তার পিতা মরহুম আনোয়ার হোসেন ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে ১৯৭১ এর মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত প্রতিটি গনতান্ত্রিক আন্দোলনে সক্রিয় ভাবে অংশ গ্রহন করেন। মেয়ে আনুষা হোসেন মিরধা জাপানে অধ্যয়নরত এবং ছেলে উদয় আনোয়ার মিরধা কানাডায় অধ্যয়নরত রয়েছেন।
তিনি গত সাত বছর যাবৎ সুবিধাবঞ্চিত মেয়েদের ১টি স্কুল পরিচালনা করে আসছেন। এছাড়াও সিরাজদিখানের কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতির পদে রয়েছেন ।
আওয়ামীলীগের দুর্দিনে তিনি মুন্সিগঞ্জ জেলা আওয়ামীলীগ ও সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের নেতৃত্বে সকলের সাথে রাজপথে সক্রিয় অংশ গ্রহণ করেন।
মুন্সিগঞ্জ-১ আসন থেকে বাংলাদেশ আওয়ামীলীগের প্রার্থী নৌকা মার্কার পক্ষে ব্যাপক গণসংযোগও করেন ।
হেলেনা ইয়াসমীন তার প্রতিক্রিয়ায়, দলীয় মনোনয়ন পেলে নারীর ক্ষমতায়নসহ ক্ষুধা-দারিদ্র, সন্ত্রাস, মাদক ও দুর্নীতিমুক্ত বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কাজ করবো। এক্ষেত্রে দেশরত্ম শেখ হাসিনার নেতৃত্বে এবং আগামী প্রজন্মের ঠিকানা সজীব ওয়াজেদ জয়ের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে আত্মনিয়োগ করবো।
জেলা যুব মহিলালীগ যুগ্ম আহবায়ক আখি শাহিন বলেন, মুন্সীগঞ্জ-১ আসনে আওয়ামীলীগের এমপি নাই, সংসদে আমাদের কথা বলার জন্য হেলেনা আপাকে সংরক্ষিত মহিলা আসনে এমপি হিসেবে পেতে চাই ।
সিরাজদিখান উপজেলা যুব মহিলালীগ যুগ্ম আহবায়ক রুপা বেগম বলেন, স্বাধীনতার পর থেকে এ পর্যন্তি সিরাজদিখানে কোন এমপি মনোনয়ন দেওয়া হয়নি । আমাদের প্রাণের দাবি সংরক্ষিত মহিলা আসনে হেলেনা ইয়াসমীনকে সংরক্ষিত সংসদ সদস্য হিসেবে দেখতে চাই ।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here