সুন্দর আগামীর প্রত্যাশায় সরকারি এডওয়ার্ড কলেজে নববর্ষ বরণ

0
287
728×90 Banner

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : শেষ বছরের থার্টি ফাস্ট শেষেই শুরু হয় নতুন ভোরের। আনন্দ আর শান্তির বার্তা নিয়ে কুয়াশা ভেদ করে পূর্ব দিগন্তে সূর্যের আগমণ। এ প্রহরেই পুরনো বছরের সকল জরা-জীর্ণতাকে পেছনে ফেলে শুরু নতুনের আবাহন। কুয়াশাচ্ছন্ন শীতে নতুন বছরকে বরণের আয়োজন।
রবীন্দ্রনাথ ঠাকুরের লেখায় বললে- ‘প্রথম দিনের সূর্য/ প্রশ্ন করেছিল/ সত্তার নূতন আবির্ভাবে/ কে তুমি?’ সেই নূতনকে খুজতেই পাবনায় একদিকে লাখ শিক্ষার্থীর হাতে উঠেছে নতুন বই, ঠিক একই সময়ে সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদার নতুন বর্ষে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করলেন প্রতিষ্ঠানের সকল শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের।
এসময় তিনি বলেন, নতুন বছরের প্রেরণায় মানুষ চাইবে তার নতুন দিনের জীবনযাপন সততার আলিঙ্গনে নির্মল প্রশান্তিতে অতিবাহিত হোক। মানুষের মনে নতুন বছরের স্বপ্ন নতুনের আহŸানে খেলা করে। গেল বছরের পুরনো জীর্ণতাকে মুছে ফেলে মানুষ বিশ্বাস করে নতুন বছরের প্রাপ্তিযোগ হবে গত বছরের চেয়ে অনেক অনেক বেশি ফলদায়ক।
অধ্যক্ষ সদ্য জাতীয় সংসদ নির্বাচনে কোনো সংঘাত ও রক্তপাত ছাড়াই প্রতিষ্ঠানের শিক্ষকদের নির্বাচনী দায়িত্ব পালনের ভূয়সী প্রশংসা করেন এবং বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সুখী ও সমৃদ্ধশালী রাষ্ট্রের অগ্রযাত্রায় সকলকে দেশের কল্যাণে কাজ করে যাবার আহবান জানান।
কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদারের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খান, প্রফেসর মুহা. আব্দুর রাজ্জাক, ড. মো. শাহজাহান, সহযোগী অধ্যাপক এ.টি.এম. ফকরুল ইসলাম সুজা, ড. মো. আমিনুল হক, প্রভাষক রাজু আহমেদ, মরিয়ম নেছা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন মো. নূর-ই আলম।
এসময় প্রফেসর মো. কামরুল ইসলাম, আবুল কালাম আজাদ, মো. আহসান হাবিব, মো. বাহেজ উদ্দিন, মো. মনিরুল ইসলাম, মো. আব্দুল আওয়াল, মো. রুহুল আমিন, নীল কমল পাল, মো. মাইদুল ইসলাম, আবু হেনা মুহা. গোলাম রসুল বাবলু, রওশন আক্তার বানু, সহযোগী অধ্যাপক মো. বেলাল হোসেন, মো. আশরাফ আলী, সহকারী অধ্যাপক আনিছুর রহমান, মো. কামরুজ্জামান, প্রধান সহকারী মো. জাহাঙ্গীর কবীর, মো. বাবুল আক্তার, এশিয়ান টিভি ও দৈনিক দিনের শেষের পাবনা জেলা প্রতিনিধি আর কে আকাশসহ সকল বিভাগের শিক্ষক ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
নতুন প্রশাসনিক ভবনে আয়োজিত নতুন বর্ষবরণে অধ্যক্ষ প্রফেসর ড. মো. হূমায়ুন কবির মজুমদার সকল শিক্ষক ও শিক্ষার্থীর হাতে রজনীগন্ধা তুলে দেন এবং নতুন বছরে সকলের সুখ ও সম্মৃদ্ধি কামনা করেন। এসময় শিক্ষক পরিষদের পক্ষ থেকে পাবনার ৫টি সংসদীয় আসনে নবনির্বাচিত সংসদ সদস্যদের শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সবশেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া পরিচালনা করেন সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ.কে.এম. শওকত আলী খান।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here