স্বদেশ বিচিত্রা কারো কাছে মাথা নত করবে না: তামিজী

0
77
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : বাংলাদেশের অন্যতম জাতীয় দৈনিক স্বদেশ বিচিত্রা ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়। রাজনীতি, মানবাধিকার, দেশের খবর, ব্যবসা-বানিজ্য, ঝিলিমিলি, ক্যাম্পাস, ভ্রমন, বিশ্ব, রঙ্গ, অর্থনীতি, বিদেশের খবর, আইটি, নগর-মহানগর প্রকৃতি ও বিজ্ঞান, ডাক্তার সাত সতেরো, অর্থ ও বানিজ্য নিয়ে এক ঝাক তরুণ সাংবাদিকদের সমন্বয়ে সৃষ্টি স্বদেশ বিচিত্রা পরিবার।
১ নভেম্বর বিকেলে রাজধানীর একটি রেস্তোরায় দৈনিক স্বদেশ বিচিত্রা সম্পাদক ও প্রকাশক কবি অশোক ধর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার সোসাইটির চেয়ারম্যান ও উপদেষ্টা সম্পাদক অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম তামিজী, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বার্তা প্রধান জাগ্রত মহানায়ক শিহাব রিফাত আলম।

বিশেষ প্রতিনিধি মোঃ মঞ্জুর হোসেন ঈসা’র পরিচালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন পেশাজীবী সংগঠক অধ্যক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক, বাকশাল সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম, গণতন্ত্রি পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিম, সম্পাদকমন্ডলির সদস্য কমরেড নজরুল ইসলাম, শুভেচ্ছা বক্তব্য রাখেন পত্রিকার নির্বাহী সম্পাদক মোঃ নাসির উদ্দিন মিলন, অনলাইন ইনচার্জ ও সাব এডিটর সালমা শান্তা, জাতীয় হকার্স লীগের সহ-সভাপতি সাব্বির আহমেদ, জাগ্রত ব্লাড ডোনার্স ক্লাবের সেক্রেটারী জেনারেল মোঃ জাভেদ নাছিম, কবিসংসদের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম কনক, জাগ্রত সাংস্কৃতিক জোটের প্রেসিডেন্ট লুৎফর রহমান রিপন, বিশিষ্ট কবি শাহানা সুলতানা, সহকারী সম্পাদক সেন্টু আহমেদ, গাজীপুর ব্যুরো প্রধান আব্দুর রহিম, মুন্সিগঞ্জ ব্যুরো প্রধান মঈনুল ইসলাম টিপু, সিনিয়র স্টাফ রিপোর্টার ফরহাদ হোসেন, স্টাফ রিপোর্টার আব্দুর রাজ্জাক, আব্দুল আলিম শামীম, মোঃ জসিম উদ্দিন, ফারুখ আহমেদ, শাহীন বেগম, অনুপম বড়ুয়া পান্না, জাগ্রত ব্যবসায়ী ও জনতার সাংগঠনিক সম্পাদক মোঃ ফাহিম, বিপ্লবী আনোয়ার, জাতীয় মানবাধিকার সমিতির সঙ্গীত বিষয়ক সম্পাদক বিপ্লব চৌধুরী, স্বাধীনতা সংসদের সাধারণ সম্পাদক সাহেদ আহমেদসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ সম্পাদক ও প্রকাশক কবি অশোক ধরকে ফুলেল শুভেচ্ছা জানান এবং পত্রিকার সফলতা কামনা করে শুভেচ্ছা বক্তব্য দেন। এসময় বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও মানবাধিকার সংগঠনের নেতৃবৃন্দ পত্রিকার প্রকাশক ও সম্পাদক কে উত্তরীয় পড়িয়ে বরণ করে নেন।
প্রধান অতিথি অধ্যাপক মুহাম্মদ নজরুল ইসলাম তামিজী বলেন, সকলের আন্তরিকতা ও প্রচেষ্টায় দীর্ঘ পথ পাড়ি দিয়ে ৬ বছর শেষ করে আমরা ৭ বছরে পা রাখলাম। আমাদের সংবাদের বস্তুনিষ্ঠতা রয়েছে। আমরা বিশ্বাস করি আগে দেশ। দেশের প্রতি আমাদের প্রত্যেক সাংবাদিকের কমেন্টমেন্ট রয়েছে। বীর মুক্তিযোদ্ধাদের প্রতি রয়েছে আমাদের শ্রদ্ধা। দেশের কল্যাণে আমরা নিজেদেরকে সব সময় প্রস্তুত রাখি। যে কোন দুর্যোগে স্বদেশ বিচিত্রা পরিবার সবার আগে সাধারণ মানুষে পাশে থাকে। করোনাকালীন সময়েও আমরা মানুষের পাশে দাড়িয়েছি। রাজনৈতিক সংকটেও আমাদের অবস্থা স্পষ্ট। সত্য ও সঠিককে তুলে ধরাই আমাদের দায়িত্ব ও কর্তব্য। তিনি আরো বলেন, অত্যন্ত দুঃখ ও পরিতাপের সাথে বলতে হয়, গত ২৮ অক্টোবর দেশের রাজনীতির সহিংসতার কারণে সাংবাদিকদের রক্ত ঝড়াতে হয়েছে, অনেকে আহত হয়ে এখনও চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। তাদের সুচিকিৎসার ব্যবস্থা রাষ্ট্রকেই বহন করতে হবে। সাংবাদিকতা হচ্ছে চতুর্থ স্তম্ভ। এই মহান পেশায় যারা আসেন তারা জীবনের ঝুঁকি নিয়েই আসেন, তাদের দিন আর রাত বলে কিছু থাকে না। কর্তব্য পালন করতে গিয়ে অনেক সাংবাদিক অকালে ঝড়ে গেছেন, অনেকে সত্য লেখার জন্য জীবনকে উৎসর্গ করেছে। আজও সাগর-রুনি হত্যার বিচার হয়নি, এসব জেনেও আমরা এই মহান পেশায় রয়েছি। আপনাদের মনে রাখতে হবে কোন অপশক্তির কাছে মাথা নত করা যাবে না। স্বদেশ বিচিত্রা সব সময় মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকবে। আলোচনা শেষে কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে সভা সমাপ্ত ঘোষণা করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here