স্বাধীনতা দিবস উপলক্ষে লাইকির আকর্ষণীয় ক্যাম্পেইন

0
108
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ) : ২৬শে মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শর্ট ভিডিও তৈরি ও শেয়ারের জনপ্রিয় অ্যাপ লাইকি চলতি বছরের ১৯-২৬ মার্চ পর্যন্ত ব্যবহারকারীদের জন্য বেশ কিছু আকর্ষণীয় ক্যাম্পেইন আয়োজন করেছে।
এই ক্যাম্পেইনের মাধ্যমে লাইকি ব্যবহারকারীরা তাদের প্রতিভা সবার সামনে তুলে ধরতে পারবে এতে রয়েছে বিভিন্ন হ্যাশট্যাগ ক্যাম্পেইন, যেমন- #দেশকেজানো, #রোরলাইকটাইগার, #ইন্ডিপেন্ডেন্সডে২০২১ ড্রামা চ্যালেঞ্জ এবং #স্বাধীননাচ। সিয়াম, টয়া এবং মৌসুমীর মতো খ্যাতনামা তারকারা ক্যাম্পেইনটিতে অংশ নিবেন।
#দেশকেজানো চ্যালেঞ্জে থাকবে বাংলাদেশ বিষয়ক জ্ঞান নিয়ে কিউ অ্যান্ড এ স্টিকার এবং খেলাধুলা, ভূগোল, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের বিখ্যাত ব্যক্তিবর্গ সম্পর্কে জেনেরিক বিবৃতি, যেগুলোর উত্তর ‘দিস’ অথবা ‘দ্যাট’ পদ্ধতিতে দিতে হবে। প্রতিটি বিবৃতির সাথে দুটো অপশন থাকবে – মিথ্যা বা সত্য। একবার অংশগ্রহণকারী একটি বিবৃতি সম্পন্ন করার পর পরবর্তী বিবৃতিটি সামনে চলে আসবে। এভাবে তারা ১৫-৩০ সেকেন্ডের মধ্যে যতগুলো সম্ভব উত্তর দিয়ে যাবে।
#রোরলাইকটাইগার ক্যাম্পেইনে থাকবে এআই ফেস + টাইগার ট্রেনিং। ব্যবহারকারীরা ভার্চুয়াল বাঘের সাথে ছবি তুলতে পারবেন। ব্যবহারকারীরা যখন মুখ হা করবেন, তখন ছবির প্রসেসিং সম্পন্ন করতে ‘বাঘও মুখ হা করবে এবং ব্যবহারকারীর এআই ফেস’ সমন্বয় প্রক্রিয়া শেষ হবে।
‘আপনার স্বাধীনতার অপব্যবহার করবেন না’- এই সচেতনতামূলক বার্তাটি দ্বারা অনুপ্রাণিত নাটিকার প্রতিযোগিতা হচ্ছে #ইন্ডিপেন্ডেন্সডে২০২১ চ্যালেঞ্জ। প্রতিযোগিতার অংশ হিসেবে ব্যবহারকারীরা স্বাধীনতার যথাযথ এবং দায়িত্বশীল ব্যবহার নিয়ে সবার মধ্যে সচেতনতা বাড়াতে স্বাধীনতার অপব্যবহার কেন্দ্রিক বিভিন্ন ঘটনা নিয়ে নাটিকা তৈরি করতে পারবে।
#স্বাধীননাচ চ্যালেঞ্জের অংশ হিসেবে ব্যবহারকারীরা একটি দেশাত্মবোধক গান নির্বাচন করবে, তারপর লাল ও সবুজ রঙের পোশাক পরে যথার্থ এবং শোভনভাবে একটি নৃত্য পরিবেশন করতে পারবে। পুরো কার্যক্রমের মাঝে এই চ্যালেঞ্জটিঅন্যরকম আনন্দ যুক্ত করবে।
এ ব্যাপারে লাইকির বাংলাদেশের হেড অফ অপারেশনস জয় বলেন, ‘স্বাধীনতা দিবসকে সামনে রেখে আমরা বিভিন্ন রকম ক্যাম্পেইনের আয়োজন করেছি। এটি আমাদের ব্যবহারকারীদের আনন্দের সাথে তাদের সুপ্ত দক্ষতা কাজে লাগিয়ে স্বাধীনতার প্রতি শ্রদ্ধা জানাতে উৎসাহিত করবে। পাশাপাশি তাদের বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস সম্পর্কে আরও জানতে অনুপ্রাণিত করবে।’
এই উদযাপনকে আরও উপভোগ্য করতে থাকবে পুরষ্কার। লাইকি অফিসিয়াল টিম কর্তৃক নির্বাচিত #ইন্ডিপেন্ডেন্সডে২০২১ চ্যালেঞ্জে অংশ নেয়া সেরা নাটিকা নির্মাতার জন্য থাকবে মোটরসাইকেল জেতার সুযোগ।

লাইকিঃ
সিঙ্গাপুরভিত্তিক স্বল্পদৈর্ঘ্যের ভিডিও তৈরি ও শেয়ারিং প্ল্যাটফর্ম লাইকি। প্রথমবারের মতো ২০১৭ সালের জুলাই মাসে লাইকি প্ল্যাটফর্ম উন্মোচন করা হয়। বর্তমানে, লাইকি বিশ্বের অন্যতম জনপ্রিয় অ্যাপ এবং পৃথিবীজুড়ে এর ১০ কোটির বেশি ব্যবহারকারী রয়েছে। সবাই যাতে সৃষ্টিশীল ও অংশগ্রহণমূলক ভিডিও তৈরির মাধ্যমে মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে পারে তার সুযোগ করে দেয়াই আমাদের লক্ষ্য। এছাড়াও লাইকির বিভিন্ন ফিচার সহজেই ব্যবহারকারীদের একে অন্যের সাথে যুক্ত করে। আমাদের প্রত্যাশা, সবাই আমাদের প্ল্যাটফর্মের মাধ্যমে উপভোগ্য নানা কন্টেন্ট খুঁজে পাবে এবং বিস্তৃত এক বিশ্ব করতে পারবে। আইওএস -এ আইস্টোর এবং অ্যান্ড্রয়েডের প্লেস্টোর থেকে লাইকি ডাউনলোড করা যাবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here