স্বার্থবাদী গোষ্ঠীর স্বার্থেই রেলওয়ের জমি বিনা টেন্ডারে ইজারা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে : কমরেড সামাদ

0
25
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি :বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড এম এ সামাদ আজ ১৭ই জানুয়ারি ২০২৩ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে বিনা টেন্ডারে রেলওয়ের জমি তথাকথিত শিল্পপতিদের নামে বরাদ্দ দেয়ার সরকারি সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
বিবৃতিতে কমরেড সামাদ বলেন, রেলমন্ত্রী সংসদে ঘোষণা করেছেন ‘রেলের অব্যবহৃত জমি পর্যায়ক্রমে বাণিজ্যিক, কৃষি, মৎস্য চাষ, নার্সারী ও পোল্ট্রি ফার্মের জন্য ইজারা দেয়া হবে।’ পত্রিকায় প্রকাশিত খবরে বলা হয়েছে, ‘রেলওয়ের ভূমি ব্যবস্থাপনা নীতিমালা ২০২০’ এর ধারা পরিবর্তন করে বিনা টেন্ডারে শিল্পপতিদের কাছে রেলের জমি ইজারা দেয়া হচ্ছে।
বিবৃতিতে কমরেড সামাদ বলেন, রেলের মোট ৬২ হাজার একর জমির মধ্যে অর্ধেক ভুমিদস্যুদের দখলে আছে এবং চার ভাগের এক ভাগ জমি ইতিমধ্যে ইজারা দেয়া হয়েছে। রেলের জমি অবৈধভাবে দখল করে আছে সরকারি দলের লোকজনকে আইনি বৈধতা দেয়ার জন্য ভূমি ব্যবস্থাপনা নীতিমালা পরিবর্তন করে বিনা টেন্ডারে ইজারা দেয়ার সিদ্ধান্ত নেয়া হচ্ছে এটা লজ্জাজনক।
কমরেড সামাদ আরও বলেন, নতুন অবকাঠামো নির্মাণের জন্য ৬ হাজার কোটি টাকার দুইটি প্রকল্প গ্রহণ করেছে রেলওয়ে কিন্তু রেলওয়ের বেদখল হওয়া জমি উদ্ধারে কোন পদক্ষেপ নিচ্ছে না। রেলের জমিতে নিজস্ব উদ্যোগে বাণিজ্যিক অবকাঠামো নির্মাণ করে ভাড়া দিলে আয় বেশি হওয়ার কথা, তা না করে বিনা টেন্ডারে ইজারা দেয়ার সিদ্ধান্ত যে সরকারের নিজস্ব লোকজনকে সুবিধা দেওয়ার জন্য এটা জনগণ বুঝে।
বিবৃতিতে তিনি বলেন, এটা গণবিরোধী সিদ্ধান্ত। রেলের জমি বিনা টেন্ডারে কায়েমী স্বার্থবাদী গোষ্ঠীর কাছে ইজারা দেয়ার আমরা তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করতে হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here