৪ জন নারী মন্ত্রীর মধ্যের দুজনই গাজীপুরের

0
75
728×90 Banner

অলিদুর রহমান অলি, গাজীপুর : গাজীপুরের ৫ আসনের মধ্যে ৩ জন নতুন মন্ত্রীসভায় স্থান পাওয়ায় গাজীপুরে আনন্দের বন্যা বইছে। নবগঠিত মন্ত্রীসভার ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী সহ মোট ৩৭ জন মন্ত্রীর মধ্যে ৪ জন নারী মন্ত্রী রয়েছেন। আর এই ৪ জন নারী মন্ত্রীর মধ্যে ২ জনই গাজীপুর জেলার। একজন শ্রীপুর ও একজন কাপাসিয়া নির্বাচনী এলাকার। গাজীপুরের নির্বাচনী এলাকা ৩ আসনের রুমানা আলী টুসি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে ১ লাখ ২৬ হাজার ১৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তিনি নতুন মন্ত্রী সভার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন।
নতুন মন্ত্রী সভার অপর নারী সদস্য হলেন গাজীপুরের ৪ আসনের কাপাসিয়া নির্বাচনী এলাকার বেগম সিমিন হোসেন রিমি। তিনি আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে ৮৯ হাজার ৭২৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। বেগম সিমিন হোসেন রিমি নতুন মন্ত্রী সভার মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন। তিনি বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দিন আহমেদ এর কন্যা ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের বড় বোন।
এছাড়াও গাজীপুরের ১ আসনে কালিয়াকৈর ও মহানগরীর ৩ টি ওয়ার্ড সহ নির্বাচনী এলাকার আ.ক. ম মোজাম্মেল হক আওয়ামীলীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীকে ১ লাখ ৯ হাজার ২১৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তিনি ২০১৪ সাল ও ২০১৮ সালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী ছিলেন। ২০২৪ সালের নতুন মন্ত্রী সভায় একই মন্ত্রনালয়ের দায়িত্ব পেয়েছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here