অপরাধ করে কেউ পার পাবে না, আমরা তাদের শাস্তি দিতে পারবো — -দুদক কমিশনার(তদন্ত)

0
240
728×90 Banner

নরসিংদী থেকে হলধর দাস : রায়পুরা উপজেলাধীন সকল সরকারি অফিসে সেবা পেতে হয়রানি এবং ভোগান্তির শিকার সাধারণ সেবা প্রত্যাশী মানুষের অভিযোগের ভিত্তিতে দুর্নীতি দমন কমিশনের উদ্যোগে বৃহস্পতিবার এক গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার(তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিভাগীয় দুদক পরিচালক মোঃ আক্তার হোসেন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে অনুষ্ঠিত গণশুনানিতে শুভেচ্ছা বক্তব্য রাখেন, রায়পুরাা উপজেলা নির্বাহী অফিসার মোঃ শফিকুল ইসলাম,জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মোঃ বশিরুল ইসলাম,রায়পুরা উপজেলা প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক মনিরুল ইসলাম প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার(তদন্ত) বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলাকে যেভাবে দেখতে চেয়েছিলেন আমরা সেভাবে দেশ গড়তে কাজ করে যাচ্ছি। সেজন্য সকলের সহযোগিতা দরকার। আমরা এখন নিজেরাই মামলা নিতে পারছি । আমাদের নিজস্ব গোয়েন্দা বাহিনী রয়েছে। অপরাধ করে কেউ পার পাবে না। যারা অপরাধ করবেন তাদের শাস্তি দিতে পারবো।
বর্তমানে সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে উন্নয়ন কর্মকান্ড চলছে তা আরো বেশী গতিতে হতে পারতো। এক শ্রেণির দুর্নীতিবাজ কর্মকর্তা-কর্মচারীর কারণে উন্নয়ন কর্মকান্ড কিছুটা ব্যাহত হচ্ছে। আমরা তাদের খুঁজে বের করা সহ দুভাবে দুর্নীতি প্রতিরোধের কাজ করে থাকি। একটি হলো দুর্নীতি প্রতিরোধমূলক এব অপরটি হলো প্রতিকারমূলক। প্রথমটিতে দুর্নীতি কমিয়ে আনতে এবং সংশোধিত হবার জন্য কাজ করি এবং দ্বিতীয়টি অপরাধী চিহ্নিত করে। শাস্তির ব্যাবস্থা নিশ্চিত করার মাধ্যমে। আমরা কারো বিরুদ্ধে বা কাউকে খাটো করার জন্য গণশুনানি করি না। আমরা আগে থেকেই সকলকে সকল দপ্তরকে দুর্নীতি মুক্ত থেকে কাজ করার কথা বলে থাকি।
গণশুনানিতে জেলা প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য্যকান্ত দাস, সহসভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন,সদস্য অধ্যক্ষ অহিভূষণ চক্রবর্তী, হলধর দাস,মাসুদ মাহমুদ,মোস্তাক আহমেদ ভূঞা সহ জেলা ও উপজেলা প্রতিরোধ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য,মিলনায়তন পরিপূর্ণ লোকসমাগমে অনুষ্ঠিত গণশুনানিতে বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে ৮৮টি অভিযোগ উত্থাপিত হয়। বেশকিছু অভিযোগের তাৎক্ষণিক নিস্পত্তি করে ৩ থেকে ১৫দিনের সময় বেঁধে দেয়া হয়। সবচেয়ে বেশী অভিযোগ উত্থাপিত হয় পল্লীবিদ্যুৎ ও তহশীলদারদের বিরুদ্ধে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here