আধুনিক, গতিময়, সচল ঢাকা গড়ার প্রতিশ্রুতি ঘোষনা দিলেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম

0
252
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : আধুনিক, গতিময়, সচল, সুস্থ ও মানবিক ঢাকা গড়ার প্রতিশ্রুতি ঘোষনা দিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।
তিনি বলেন, নির্বাচিত হলে দল-মত নির্বিশেষে সবার জন্য কাজ করবো। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁচেছ দিবো।
ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আগামীকাল রোববার (২৫ জানুয়ারি) আমার নির্বাচনী ইশতেহার দেব। সেখানে চমক থাকবে। থাকবে আধুনিক, সচল, সুস্থ ও মানবিক ঢাকার গড়ার অঙ্গীকার
আজ শনিবার (২৫ জানুয়ারি) সকালে রাজধানীর গুলশান স্বাস্থ্যক্লাব থেকে গণসংযোগ শুরু করার প্রাক্কালে এক নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ কথায় নয় কাজে বিশ্বাসী উল্লেখ করে আতিকুল ইসলাম নগরবাসির উদ্দেশ্যে বলেন, আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে আমি আপনারদেরকে বলতে পারি, আমার দল আওয়ামীলীগ, আমার মার্কা নৌকা। আমি বিজয়ী হলে প্রতিটি প্রতিশ্রুতি বাস্তবায়ন করবো, ইনশাল্লাহ। আগামী ১ ফেব্রুয়ারি নৌকা প্রতীকে ভোট দিয়ে আমাকে বিজয়ী করার আহ্বান জানাচ্ছি।
আধুনিক, গতিময়, সচল, সুস্থ ও মানবিক ঢাকা গড়ার অঙ্গীকার ব্যক্ত করে আতিকুল ইসলাম জনগনও ভোটারদের উদ্দেশ্যে বলেন, আমি মেয়র হলে ঢাকার সকল নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। খেলাধুলার জন্য থাকবে পর্যাপ্ত মাঠ, পার্ক। আমি চাই আমাদের আগামী দিনের নতুন প্রজন্মের সন্তানরা সুস্থতার মধ্য দিয়ে বেড়ে উঠকু।
ডিএনসিসি’র নবগঠিত ওয়ার্ড ও ভোটারদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, ঢাকা দক্ষিণ সিটিতে ১৮টি নতুন ওয়ার্ড আছে। যেগুলোতে উন্নয়নের কোনো ছোয়া লাগেনি। এই ১৮টি ওয়ার্ডকে আধুনিক ও উন্নত শহরে পরিণত করা হবে। নাগরিক হিসেবে তারা যেন সবপ্রকার সুযোগ-সুবিধা পায়, সে ব্যবস্থা গ্রহণ করা হবে।
স্থানীয় দলীয় কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি মানুষের ঘরে ঘরে দিয়ে ভোট প্রার্থনা করতে চাই। আপনারা কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না। গণমাধ্যমকর্মীরা যাতে সুন্দর পরিবেশে কাজ করতে পারেন, তাদের সে সুযোগ তৈরি করে দেবেন। বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি হলে সুষ্ঠুভাবে কাজ করা যায় না।
ঢাকা নগরবাসিকে ২৪ ঘণ্টা সেবা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতাসীন দলের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, এবার বৃহৎ পরিসরে সেবা করার জন্য মেয়র হিসেবে দলীয় প্রার্থী হয়েছিল। দাঁড়িয়েছি। মেয়র নির্বাচিত হলে আপনাদের সঙ্গে নিয়ে প্রত্যেকটি এলাকার উন্নয়ন করে ঋণ শোধ করবে।
তিনি আরও বলেন, সাধারণ মানুষের জন্য নগর ভবন ২৪ ঘণ্টা খোলা থাকবে। ৯০ দিনের মধ্যে মৌলিক সেবাগুলো সাধারণ মানুষের কাছে পৌঁছাবো। ঢাকায় যতোগুলো সেবা প্রতিষ্ঠান আছে প্রত্যেক প্রতিষ্ঠানকে একটি নীতিমালায় আসতে হবে।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, নির্বাচিত হলে আগামী ৬ মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স দেওয়ার ব্যবস্থা করা হবে। সিটি করপোরেশনকে করা হবে দুর্নীতিমুক্ত এবং জবাবদিহিতার আওতায় আনা হবে ।
ব্যবসায়ীদের প্রতি সমর্থন জানিয়ে আতিকুল ইসলাম বলেন, সিটি করপোরেশন চালানো অত্যন্ত চ্যালেঞ্জের একটি কাজ। নির্বাচিত হলে সকলের দাবিগুলো একের পর এক পূরণ করা হবে। আগামী দিনে ব্যবসায়ীদের ঢাকা উত্তর সিটি করপোরেশনে কোনো হয়রানির শিকার হতে হবে না।
তিনি বলেন, সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার অফিসে হেল্পলাইন চালু করা হবে। হোল্ডিং ট্যাক্স দেওয়ার জন্য সফটওয়্যার হচ্ছে। এ ছাড়া আগামী ছয় মাসের মধ্যে অটোমেশনে ট্রেড লাইসেন্স মিলবে।
এই মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেন, প্রয়াত মেয়র আনিসুল হক কাজের মাধ্যমে প্রমাণ করে গেছেন চাইলে অনেক কিছু করা সম্ভব। এই ঢাকা সিটির সব সমস্যা সমাধান করা খুব সহজ কাজ নয়।
আজ শনিবার সকালে রাজধানীর গুলশান স্বাস্থ্যক্লাব এলাকায় গণসংযোগ শুরু করার পর কালাচাঁদপুর স্কুল মাঠে পূর্ব নির্ধারিত পথসভায় যোগ দেন মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। সেখান থেকে ওই এলাকায় নির্বাচনী গণসংযোগ করেন তিনি।
এসময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, দলের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি, ১৯নং ওয়ার্ডে আওয়ামী লীগ সমর্থিত কাউন্সিলর প্রার্থী মফিজুর রহমান, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচছাসেবকলীগ, জাতীয় শ্রমিকলীগ, বিভিন্ন থানা, ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও নৌকার সমর্থকরা এসময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here