আমতলীতে ৪০ দরিদ্র পরিবারের জন্য সেমি -পাকা ঘর নির্মাণ

0
144
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: আমতলীর উপজেলার ৭ টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে দুর্যোগ সহনীয় ৪০ টি হতদরিদ্র ভিক্ষুক, দিনমজুর ও গৃহহীন পরিবার পাকা ঘর নির্মাণ করা হয়েছে ।
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টি.আর) ও গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) কর্মসূচির বিশেষ বরাদ্ধ হিসাবে ২০১৯-২০ অর্থবছরে আমতলী উপজেলায় মোট ৪০ টি হতদরিদ্র অসচ্ছল, গৃহহীন , ভিক্ষুক .দিনমজুর পরিবারকে দুর্যোগ সহনীয় পাকা ঘর নির্মাণ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। গ্রামীণ এলাকায় যে সকল দরিদ্র জনগোষ্ঠীর সামান্য জমি বা ভিটা আছে কিন্তু টেকসই ঘর নেই তাদের জন্য ৮০০ বর্গফুটের জায়গায় রান্নাঘর, টয়লেটসহ একটি সেমিপাকা দুই কক্ষ বিশিষ্ট নতুন ঘরে নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে ।
আমতলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে উপজেলার ৪০টি দুর্যোগ সহনীয় পাকা বাড়ি নির্মাণ করে দেয়া হয়েছে গৃহহীনদের। দুই কক্ষ বিশিষ্ট সেমি পাকা প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে দুই লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা।
ঘর পরিদর্শন করে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভিন বলেন, নির্ধারিত সময়ের মধ্যেই ঘর নির্মাণ কাজ শেষ হয়েছে এবং দ্রুত ঘরগুলো সুবিধাভোগীদের মধ্যে হস্তান্তর করা হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here