আ. লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেন হুমায়ন কবির পাভেল

0
93
728×90 Banner

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি : ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের প্রধান রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন পাবনা সদর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী হুমায়ন কবির পাভেল।
শনিবার তিনি দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করেন। এসময় বাংলাদেশ আওয়ামী লীগ কৃষি ও সমবায় উপকমিটির সদস্য এবং ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সদস্য সচিব মো. মনসুর আলীসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
হুমায়ন কবির পাভেল বর্তমানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ছাত্রাবস্থায় বাংলাদেশ ছাত্রলীগ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে কৃতিত্বের সাথে দায়িত্ব পালন করেন।
এসময় স্বেচ্ছাসেবক লীগ পাবনা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক হুমায়ন কবির পাভেল জানান, সাদুল্লাপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। দলের নেতৃবৃন্দ যদি আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দেয় এবং নির্বাচনে আমি বিজয়ী হলে সাদুল্লাপুর ইউনিয়নকে একটি আধুুনিক ও ডিজিটাল মডেল ইউনিয়ন হিসেবে গড়ার চেষ্টা করবো। এসময় তিনি সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।
মুক্তিযোদ্ধা ও সম্ভান্ত্র মুসলিম পরিবারের সন্তান হুমায়ন কবির পাভেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সমাজ বিজ্ঞান থেকে ¯œাতক ও ¯œাতকোত্তর পাশ করেন। ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে তার বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস মৃধা, বড় চাচা বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুস সোবাহান, ছোট চাচা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রহিম বিশু মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন।
তার বড় ভাই আওয়াল কবির জয় রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি এবং পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর, সাবেক শিক্ষক সমিতির সভাপতি ছিলেন। বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুস মৃধা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য এবং বড় ভাবি অ্যাড. চৌধুরী রাজিয়া সুলতানা টুলটুলি পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
নানা মরহুম ইয়াছিন মৃধা ছিলেন, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি এবং স্বাধীনতা পরবর্তী এই ইউনিয়নের প্রথম চেয়ারম্যান। স্বাধীনতা যুদ্ধের সময় তাদের পরিবার মুক্তিযোদ্ধাদের আশ্রয়, খাদ্য সামগ্রী, আর্থিক সহযোগীতা করে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। মুক্তিযুদ্ধের সময় দেশীর দোসরদের সহযোগীতায় পাক বাহিনী তাদের বাড়ি আগুনে পুড়িয়ে দেয়।
তাদের পরিবারের দানকৃত জমিতে গড়ে উঠেছে সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়, শ্রীকোল আজিজিয়া স্মৃৃতি উচ্চ বিদ্যালয়। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে এলাকার শিক্ষার্থীরা শিক্ষার আলোয় আলোকিত হয়ে বিভিন্ন পেশায় কর্মরত রয়েছেন। বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টিসহ এলাকার উন্নয়নে তার পরিবারের একটি ঐতিহ্য রয়েছে।
হুমায়ন কবির পাভেল নিজ ও পারিবারিক উদ্যোগে মহামারি করোনার দুঃসময়ে অসহায় ও দারিদ্র্য পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ, আর্থিক সহযোগীতা, করোনায় সুরক্ষা সামগ্রী বিতরণ, চক্ষু ও স্বাস্থ্য কাম্পের আয়োজন করেন। সাদুল্লাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় ও শ্রীকোল আজিজিয়া স্মৃৃতি উচ্চ বিদ্যালয় সংলগ্ন তাদের পারিবারিক সম্পত্তির উপরে গড়ে উঠেছে খেলার মাঠ। এলাকার তরুণেরা এ মাঠেই খেলাধুলা করেন। এছাড়াও তিনি ও তার পরিবার যুব সমাজকে মাদক ও সামাজিক অবক্ষয় থেকে দূরে রাখতে বিভিন্ন খেলাধুলার আয়োজন ও সহযোগীতা করে থাকেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here