ঈদে বাড়ি ফেরা নগরবাসীর জন্য বরিশালে মেয়রের ‘ফ্রি বাস সার্ভিস’

0
253
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: ঈদে নারীর টানে বাড়ি ফেরা নৌ-পথের যাত্রীদের জন্য শুক্রবার সকাল থেকে এবারই সর্বপ্রথম ফ্রি বাস সার্ভিসের মাধ্যমে যাত্রীদের নিজ নিজ গন্তব্যে পৌঁছে দেয়ার ব্যবস্থা করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।
শুক্রবার সকালে সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা বেলায়েত হাসান বাবলু বলেন, মেয়র নিজেই নদী বন্দরের টার্মিনালে উপস্থিত থেকে নারীর টানে বাড়ি ফেরা মানুষকে অর্ভ্যথনা জানান। এ ছাড়া তার (মেয়র) উদ্যোগে যাত্রীদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেয়ার জন্য টার্মিনালের গেটে অপেক্ষা করছে সিটি কর্পোরেশনের বাস। এজন্য যাত্রীদের কোনো ভাড়া দিতে হবেনা। বিশেষ এই সুবিধা ভোগ করবেন সিটি কর্পোরেশনের নাগরিকরা। একই সাথে বরিশাল বন্দর হয়ে যারা দক্ষিণাঞ্চলের অন্যান্য রুটে যাতায়াত করে থাকেন তাদেরকেও নিদিষ্ট বাস টার্মিনালে পৌঁছে দেয়া হচ্ছে।
তিনি আরও জানান, ঢাকা থেকে ঈদে বাড়ি ফিরতে দক্ষিণাঞ্চলের অধিকাংশ যাত্রীরাই বেঁছে নেন নৌপথ। লাখ লাখ মানুষ ঈদে ঢাকা-বরিশাল লঞ্চে করে বাড়িতে ফেরেন। সাধারনত লঞ্চগুলো ভোর রাতে ঘাটে এসে পৌঁছালেও ঈদের স্পেশাল সার্ভিসে লঞ্চগুলো পৌঁছায় মধ্যরাতে। তখন অনেক যাত্রীরাই যানবাহন সংকটে চরম দুর্ভোগে পরেন। পাশাপাশি যাওবা যানবাহন পাওয়া যায় তাতে যাত্রীদের জিম্মি করে ভাড়া আদায় করা হয়। তাই যাত্রীদের দুর্ভোগ ও জিম্মি দশা থেকে মুক্ত করতে নগরীর অভ্যন্তরীণ প্রধান দুটি রুটে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ উদ্যোগে ‘ফ্রি বাস সার্ভিস’ সেবার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জনকণ্ঠকে বলেন, ‘আমরা চাই ঈদে ঘরমুখো মানুষ নিরাপদে এবং কোন দুর্ভোগ ছাড়াই যেন গন্তব্যে ফিরতে পারেন। আবার একইভাবে শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে যেন তারা কর্মস্থলে ফিরতে পারেন। সেক্ষেত্রে সকলের সহযোগিতার জন্যও তিনি (মেয়র) আহবান করেন। তিনি আরও বলেন, ইতোমধ্যে ঈদ উপলক্ষে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি, অভ্যন্তরীণ যানবাহন ব্যবস্থাপনা, বর্জ্য ব্যবস্থাপনাসহ জরুরি সেবা নিশ্চিত করতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সাথে বৈঠক করা হয়েছে। হাসপাতালগুলোতে জরুরি চিকিৎসা সেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের তৎপর থাকার আহবান জানিয়ে মেয়র বলেন, সার্বিক বিষয়গুলো আমি নিজেই পর্যবেক্ষন করবো। কোথাও কোন ধরনের অনিয়ম পাওয়া গেলে তাৎক্ষনিক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে এই প্রথমবারের মতো নেয়া সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর জনকল্যানমূলক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সচেতন নগরবাসী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here