উৎসবমুখর পরিবেশে বঙ্গবন্ধু ডিজিটাল বিশ্ববিদ্যালয়ে সরস্বতী পূজা উদযাপিত

0
48
728×90 Banner

স্বপন সরকার, কালিয়াকৈর( গাজীপুর) প্রতিনিধিঃ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পূজা অর্চনা, প্রতিমা স্থাপন ও ধর্মালোচনাসহ নানা আয়োজনের মধ্যদিয়ে দিনটি উদযাপন করে বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা।
এ উপলক্ষে সকাল ০৯ টায় গাজীপুরের কালিয়াকৈরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে বাণী অর্চনা শুরু হয়। এরপর দুপুর ১২টার দিকে প্রসাদ বিতরণ করা হয়। এ সময় সরস্বতী দেবীর কাছে বিদ্যা প্রার্থনা করেন বিদ্যার্থীরা। পরে একাডেমিক ভবনের সামনে ধর্মালোচনা অনুষ্ঠিত হয়।
বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রভাষক সুমন সাহার তত্ত্বাবধানে বিডিইউতে এবারই প্রথম সরস্বতী পূজার আয়োজন করা হয়।
সুমন সাহা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম এর সার্বিক দিকনির্দেশনায় বিডিইউতে এবারই প্রথম আমরা সরস্বতী পূজার আয়োজন করতে সক্ষম হয়েছি। এমন একটি সুন্দর আয়োজনে সার্বিক দিকনির্দেশনা ও সহায়তা করার জন্য আমি মাননীয় উপাচার্য স্যারের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।
এ সময় বিশ্ববিদ্যলয়ের সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, বিদ্যার দেবী সরস্বতী। মূলত তাকে ঘিরেই সরস্বতী পূজার আয়োজন। মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে এই পূজার আয়োজন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here