করোনায় দেশে আরও ১৪ মৃত্যু, শনাক্ত ১২৭৩

0
163
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গত ২৪ ঘণ্টায় দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৩২৮ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ১২৭৩ জন।
রোববার (১৬ মে) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয় গত ৮ মার্চ। তারপর দিন গড়ানোর সঙ্গে সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। লম্বা হচ্ছে মৃত্যুর মিছিলও।
বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪ জন। এনিয়ে মোট মারা গেলেন ৩২৮ জন। এছাড়া একই সময়ে সুস্থ হয়েছেন ২৫৬ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ হয়ে বাড়ি গেছেন ৪,৩৭৩ জন।
গত ২৪ ঘণ্টায় ৮,১১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে আরও ১,২৭৩ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ২২,২৬৮।
গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৬ জন এবং সুস্থ হয়েছেন ২৩৫ জন। এর আগের দিন শুক্রবার মারা গেছেন ১৫ জন এবং সুস্থ হয়েছেন ২৭৯ জন। এছাড়া গত বৃহস্পতিবার মারা গেছেন ১৪ জন এবং সুস্থ হয়েছেন ২৪২ জন; গত বুধবার মারা গেছেন ১৯ জন এবং সুস্থ হয়েছেন ২১৪ জন; মঙ্গলবার মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ২৪৫ জন; গত সোমবার মারা গেছেন ১১ জন এবং সুস্থ হয়েছেন ২৫২ জন; গত রবিবার মারা গেছেন ১৪ জন, সুস্থ হয়েছেন ২৩৬ জন।
আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।
করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, ডিম, মাছ, মাংস, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।
দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here