করোনায় মারা গেলেন সাংবাদিক হুমায়ুন সাদেক চৌধুরী

0
102
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় প্রেস ক্লাবের স্থায়ী সদস্য, দৈনিক নয়া দিগন্তের সাবেক অতিরিক্ত বার্তা সম্পাদক ও অর্থনীতি প্রতিদিনের বার্তা সম্পাদক হুমায়ুন সাদেক চৌধুরী।
বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বিকেল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬০ বছর।
তিনি বেশ কয়েক দিন ধরে জ্বরে আক্রান্ত ছিলেন। আজ হঠাৎ করে শারীরিক অসুস্থতা আরও বাড়লে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তির উদ্যোগ নেয়া হয়। কিন্তু হাসপাতালে নেয়ার পথেই বিকাল ৩টার দিকে তিনি না ফেরার দেশে চলে যান।
তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।
শুক্রবার জানাজার পর তাকে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
সাংবাদিক হুমায়ুন সাদেক চৌধুরী অর্থনীতি প্রতিদিনের সাবেক বার্তা সম্পাদক ছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন গণমাধ্যমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। হুমায়ুন সাদেক চৌধুরী ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের দুইবারের নির্বাচিত সভাপতি ছিলেন। তিনি চট্টগ্রামের দৈনিক নয়া বাংলা, ঢাকার দৈনিক দিনকাল, দৈনিক আমার দেশ, পাক্ষিক পালাবদলসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন।
১৯৬০ সালে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার বৈলছড়ি গ্রামে হুমায়ুন সাদেক চৌধুরী জন্মগ্রহণ করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি নিয়মিত সাহিত্য চর্চা করতেন। তার উল্লেখযোগ্য প্রকাশনা হলো- এক কিশোরের মন (কিশোর কবিতা) ও অচেনা মানুষ অজানা কথা।
জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে হুমায়ুন সাদেক চৌধুরীর মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন।
সাংবাদিক হুমায়ুন সাদেক চৌধুরীর মৃত্যুতে জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা লায়ন অ্যাডভোকেট এম এ মজিদ ও মহাসচিব নাসির উদ্দিন বুলবুল এক যৌথ বিবৃতিতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here