করোনা ভ্যাকসিন নিলেন স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি

0
131
728×90 Banner

এস,এম,মনির হোসেন জীবন : কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের তত্বাবধানে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে স্থাপিত টিকা কেন্দ্রে করোনার ভ্যাকসিন গ্রহণ করলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি।
সোমবার বেলা সাড়ে এগারটায় স্বরাষ্ট্রমন্ত্রী এই ভ্যাকসিন গ্রহণ করেন। পরে ভ্যাকসিন গ্রহণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।ডিএমপির এক সংবাদ বিঞ্জপ্তিতে আজ এসব তথ্য জানানো হয়েছে।
এতে বলা হয়, ভ্যাকসিন গ্রহণ করে কিছুক্ষণ অবজারভেশনে থাকার পর স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ভ্যাকসিন নিয়ে শারীরিক কোন সমস্যা অনুভব করছি না। আমি ভ্যাকসিন নিয়েছি, আপনারাও ভ্যাকসিন নিন। ভ্যাকসিন নিতে জনগণের মধ্যে আগ্রহ বেড়েছে। ভ্যাকসিন নেয়ার জন্য দেশের বিভিন্ন বুথগুলোতে ক্রমশই ভিড় বাড়ছে।
পুলিশ সদস্যদের সবাইকে ভ্যাকসিন নেয়ার আহবান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, করোনা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এক অনবদ্য ও উজ্জল ভূমিকা রেখেছে। বিশেষ করে করোনা মোকাবেলায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের ভূমিকা অত্যন্ত প্রশংসার দাবিদার। বাংলাদেশ পুলিশের অভিভাবক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) এর সুযোগ্য নেতৃত্বে করোনা নিয়ন্ত্রণে পুলিশ হাসপাতালের সেবার মান এমন এক পর্যায়ে পৌঁছেছে যা অবিশ্বাস্য। যার ফলশ্রুতিতে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এক অত্যাধুনিক হাসপাতাল হিসেবে পরিণত হয়েছে।
তিনি বলেন, ভ্যাকসিন প্রদানেও কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল পিছিয়ে নেই। প্রতিদিন ১৮টি বুথের মাধ্যমে ৩ হাজার পুলিশ ও সাধারণ মানুষকে ভ্যাকসিন প্রদান করে যাচ্ছে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল। এটি কেবল পুলিশের মধ্যেই সীমাবদ্ধ নেই। এই হাসপাতালকে আরো অত্যাধুনিক, যুগোপযোগী ও প্রথম শ্রেণির হাসপাতালে পরিণত করার চেষ্টা অব্যাহত রয়েছে। অচিরেই কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল প্রথম শ্রেণির হাসপাতাল হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে। এ হাসপাতালে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিলো অনেক বেশি, সু-চিকিৎসা ও সঠিক তত্বাবধানের জন্য সেখানে আজকে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫০ এর নিচে। শুধু পুলিশ হাসপাতালই নয় কারোনাকালীন সময়ে আলোর দিশারী ও সম্মুখ সারির যোদ্ধা হিসেবে বাংলাদেশ পুলিশ প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় এবং তার সময়োপযোগী সিদ্ধান্তে সফলভাবে করোনা মোকাবেলা করতে সক্ষম হয়েছি। করোনা মোকাবেলায় সারাবিশ্বে বাংলাদেশকে নিয়ে আলোচনা হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here