করোনা মোকাবিলায় শেখ হাসিনা সফল হয়েছেন: অধ্যাপক আলী আশরাফ

0
103
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: বাংলার মাটিতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যাকারীদের বিচার হয়েছে। এখনো পাঁচজন আসামিকে দেশে ফিরিয়ে আনার সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত খুনি রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনার একটা প্রক্রিয়াও শুরু হয়েছে। বিষয়টি বাংলাদেশের কূটনৈতিক ইতিহাসের অন্যতম সফলতা। বঙ্গবন্ধুর খুনের সাথে সরাসরি যারা জড়িত তাদের পাশাপাশি নেপথ্য কারিগর হিসাবে যারা কাজ করেছেন, তাদের অবশ্যই বিচার করতে হবে।
রোববার (২৬ জুলাই) ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাহজাহান খান, সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফ, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আব্দুর রশীদ, বাংলাদেশ হেরিটেজ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও সাবেক পররাষ্ট্র সচিব ওয়ালি-উর-রহমান, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া এবং তরুণ আওয়ামী লীগ নেতা রাশেক রহমান। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানের সঞ্চলনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন।
অধ্যাপক আলী আশরাফ বলেন, স্বাধীনতাকে ব্যর্থ করার মাধ্যমে গণতন্ত্রকে হত্যা করা হয়েছিল বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে। ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনের কথা আপনাদের নিশ্চয় মনে আছে। কিভাবে খালেদা জিয়া ক্ষমতায় এসেছিল। জিয়াউর রহমান যেভাবে ইনডেমনিটি অধ্যাদেশ দিয়ে বঙ্গবন্ধুর খুনিদের এদেশে রাজনীতি করার সুযোগ পেয়েছিল। ২১ আগস্ট গ্রেনেড হামলায় শেখ হাসিনার মরে যাওয়ার কথা ছিল।
তিনি আরো বলেন, এই করোনার মধ্যেও ইউরোপ আমেরিকার মতো দেশ যেখানে ব্যর্থ হয়েছে সেখানে তিনি সফল হয়েছেন। এই সময় অনেকে আতঙ্কিত হয়েছে। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ়চিত্তে সবকিছু মোকাবিলা করছেন।
আলী আশরাফ আরো বলেন, আজকে বিস্তারিত আলোচনা হয়েছে। আমাদের তরুণ আওয়ামী লীগ নেতা রাশেক রহমান যথার্থই বলেছেন, বিএনপির প্রার্থী থেকে জাতীয় প্রার্থী এবং শেষ সময়ে এলডিপি করছেন। তাদের আসলে কোনো রাজনৈতিক আদর্শ নেই। বিষয়টা আপনাদের লক্ষ্য রাখতে হবে, ষড়যন্ত্রের অবসান হয়নি। আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীতেও অনুপ্রবেশ ঘটেছে। সৈয়দ আশরাফ, জোহরা তাজউদ্দিন এবং আমি যখন আদালতে গিয়েছি, তখন বিএনপি-জামায়াতের আস্ফালন দেখেছি। একসময় যারা আমাদের তলাবিহীন ঝুড়ি বলতো, তারাই আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here