করোনা হ্যাকারদের থেকে সাবধান থাকার আহ্বান—মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন

0
403
728×90 Banner

ডেইলি গাজীপুর (সংবাদ বিজ্ঞপ্তি ) ; করোনা হ্যাকারদের থেকে দেশবাসীকে সাবধান থাকার আহ্বায়ন জানিয়েছেন বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।
আজ ৯ ফেব্রুয়ারী ২০২০ রোববার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে মহিউদ্দিন আহমেদ বলেন, সারাবিশ্বে যখন করোনা ভাইরাস আতঙ্ক সেই সময় একশ্রেণীর সাইবার অপরাধী করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য উপাত্ত সমৃদ্ধ ম্যালওয়ার দিয়ে হ্যাক করে সর্বশান্ত করছে মানুষকে। সাম্প্রতিক সময়ে বিশ্ববিখ্যাত সাময়িকী ফোর্বস তাদের এক নিজস্ব প্রতিবেদনে বলেছে ২২টি দেশে করোনা ভাইরাস নাম ব্যবহার করে সাইবার আক্রমণ চালাচ্ছে হ্যাকাররা। এই অপরাধীরা ফিশিং ক্যাম্পেইনও করছে। এ কাজ করেছে ইমোটেড গ্রুপ। তারা বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক প্রতিষ্ঠানের নাম ব্যবহার করে ব্যবহারকারীদের সচেতনতার কথা বলে মেইল পাঠায় তাদের মেইল খুললেই ব্যবহারকারীদের একাউন্ট হ্যাক হয়। এছাড়া বিভিন্ন ডকুমেন্ট পাঠাবার নাম করে ম্যালওয়ার পাঠাচ্ছে অপরাধীরা। যদিও এখন পর্যন্ত বাংলাদেশে হ্যাকারদের এমন তৎপরতার সংবাদ পাওয়া যায়নি। তবে আগেভাগেই এ ব্যাপারে সরকারি ভাবে পদক্ষেপ গ্রহণ করলে ও জনসচেতনতা তৈরি করলে হ্যাকারদের কাছ থেকে রক্ষা পাওয়া সম্ভব।
তিনি বলেন, ইন্টারনেট ব্যবহারকারীদের প্রতি আমাদের অনুরোধ অপ্রয়োজনীয় অচেনা লিংকে ক্লিক করবেন না। করোনা ভাইরাস নিয়ে কোন গুজবে কান না দিয়ে আইইডিসিআর’র সহায়তা গ্রহণ করুন। তাছাড়া যেকোন সংকটে ৩৩৩ বা ৯৯৯ এর কল দিয়ে সহযোগিতা নিন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here