কলমযোদ্ধাদের লেখনীতেই ফুটে উঠে দেশ ও জাতির প্রকৃত চেহারা ……. জেএসএস চেয়ারম্যান

0
358
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : জাতীয় সাংবাদিক সোসাইটি (জেএসএস) এর চেয়ারম্যান লায়ন এড. এম এ মজিদ বলেন, সাংবাদিকরাই সমাজের দর্পন, জাতির বিবেক এবং রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কলমযোদ্ধাদের লেখনীতেই ফুটে উঠে দেশ ও জাতির প্রকৃত চেহারা, আর এগুলো সঠিকভাবে পর্যালোচনা, বিশ্লেষণ ও প্রয়োগ করলেই দেশ ও জাতির তড়িৎ উন্নতি সম্ভব। মেহেরপুর ও কুষ্টিয়া প্রেসক্লাবে মেহেরপুর জেলার সর্বস্তরের সাংবাদিকদের সাথে জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের ৫ অক্টোরব শনিবার ও ৪ অক্টোরব শুক্রবার পৃথক পৃথক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
শনিবার জাতীয় সাংবাদিক সোসাইটির মেহেরপুর জেলা শাখা আয়োজিত অনুষ্ঠানে মেহেরপুর প্রেসক্লাবের সভাপতি ফজলুল হকের সভাপতিত্বে এবং মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আলামীন হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ডঃ এড. শিব্বির আহমদ ও মোঃ হারুন-অর-রশিদ এবং গণশিক্ষা সচিব প্রদীব গোস্বামী।
মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশের সর্বস্তরের সাংবাদিকদের সমন্বয়ে গঠিত জাতীয় সাংবাদিক সোসাইটি (জেএসএস) এর চেয়ারম্যান লায়ন এড. এম এ মজিদ বলেন, পৃথিবীর সবচেয়ে শক্তিশালী মাধ্যম হচ্ছে গণমাধ্যম। অথচ এই গণমাধ্যমের যোদ্ধারা যখনই কোন সত্য কথা তুলে ধরেন – তখনই তাদের উপর নেমে আসে নানা ধরনের হয়রানী, খর্গ, নির্যাতন, এমনকি গুম এবং খুন পর্যন্ত। সুস্থ্য সাংবাদিকতা বিকাশে এসবের অবসান হওয়া একান্ত জরুরী। তবে তিনি অপসাংবাদিকতা এবং হলুদ সাংবাদিকদের হুশিয়ার করে দিয়ে বলেন, কোন অবস্থাই সাংবাদিকদের সুনাম ও মর্যাদা ক্ষুণœকারীদের জাতীয় সাংবাদিক সোসাইটি কখনও পশ্রয় দেয় নাই, দিবে না এবং ক্ষমাও করবে না। তিনি আরো বলেন, স্বাধীনতার বিপক্ষের শক্তিরা যেন কোন অবস্থাতেই দেশের শান্তি, নিরাপত্তা ও উন্নয়নে বাঁধা সৃষ্টি করতে বা মাথা চারা দিয়ে উঠতে না পারে সেজন্য এ সংগঠনের সকল কলমযোদ্ধাদের সদা সতর্ক ও সচেতন থাকতে হবে। বিশ্বে বাংলাদেশ যেন অতি দ্রæত একটি কল্যাণমূলক, শান্তিকামী ও উন্নত দেশ হিসেবে স্বীকৃতি ও পরিচিত পেতে পারে সে জন্য কলমযোদ্ধাদের চ্যালেঞ্জিং এবং বলিষ্ঠ ভূমিকা পালন করতে হবে।


অপরদিকে ৪ অক্টোরব শুক্রবার কুষ্টিয়া শহরের দিশা টাওয়ারে কুস্টিয়া জেলার সর্বস্তরের সাংবাদিকদের সাথে জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
জাতীয় সাংবাদিক সোসাইটির কুষ্টিয়া জেলা শাখা আয়োজিত কুষ্টিয়া জেলা সমন্বয়কারী তাজমুল আলম তাজুর সভাপতিত্বে এবং সাপ্তাহিক মফঃস্বল বার্তার সহকারী সম্পাদক মোঃ সিরাজুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় জাতীয় সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংগঠনের চেয়ারম্যান লায়ন এড. এম এ মজিদ, মহাসচিব নাসির উদ্দিন বুলবুল, কেন্দ্রীয় ভাইস-চেয়ারম্যান ডঃ এড. শিব্বির আহমদ ও মোঃ হারুন-অর-রশিদ এবং গণশিক্ষা সচিব প্রদীব গোস্বামী।
প্রধান অতিথির বক্তব্য শেষে প্রশ্নোত্তর পর্বে উপস্থিত শতাধিক সাংবাদিকদের মধ্য থেকে জাতীয় সাংবাদিক সোসাইটির বিভিন্ন কর্মকান্ড ও অবস্থান সম্পর্কে প্রশ্ন করা হলে প্রধান অতিথি প্রতিটি প্রশ্নের সন্তোষজনক উত্তর প্রদান করলে উপস্থিত সকল সাংবাদিক সন্তুষ্টি প্রকাশ করে প্রতিশ্রæতি প্রদান করেন যে, তারা তাদের স্ব স্ব জেলা ও উপজেলায় আগামী এক মাসের মধ্যেই সংগঠনের গঠনতন্ত্র অনুসারে শাখা গঠন ও তা কেন্দ্রীয়ভাবে অনুমোদন করিয়া নেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here