কলাপাড়ায় চাঁদা না দেয়ায় নির্মানাধীন ভবনের দেয়াল ভেঙ্গে দিয়েছে সন্ত্রাসীরা

0
218
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: কলাপাড়ায় দশ লাখ টাকা চাঁদা না দেয়ায় নির্মানাধীন ভবনের দেয়াল ভাঙ্গচুর করে ও বায়েজিদ হোসেন ও রাকিব হাসানকে মারধর করেছে সন্স্রাসীরা। আহতারা কলাপাড়া হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
এ ঘটনায় আব্দুল হক মৃধা, সবুজ গাজীসহ ১১ জনের নাম উল্লেখ কওে কলাপাড়া উপজেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বুধবার একটি মামলা হয়েছে। আদালত কলাপাড়া থানার ওসিকে এজাহার নেয়ার নির্দেশ দিয়েছেন।
মামলায় বলা হয়েছে, সোমবার দুপুরে প্রকাশ্যে হামলা ভাংচুর ও মারধরের তান্ডব চালানো হয়। ভবনের মালিক নাজির হোসেন জানান, পায়রা পোর্টের জন্য সরকার বেশিরভাগ জমি অধিগ্রহন করেন। এ কারণে তিনি ১৩ একর জমি বাবদ অধিগ্রহনের দুই কোটি টাকা পেয়েছেন। তিনি জমি হারিয়ে প্রাপ্ত টাকা দিয়ে বসবাস ও ব্যবসার জন্য লালুয়ার বানাতিবাজারে একটি বহুতল ভবনের কাজ শুরু করেন। যেদিন ব্যাংক থেকে ৩১ লক্ষাধিক টাকা উত্তোলন করেন এরপর থেকে চাঁদাবাজচক্র দশলাখ টাকা দাবি করে আসছিল। চাঁদা না পেয়ে নির্মানাধীন ভবনের কাজ বন্ধ করতে হামলা তান্ডব চালিয়ে দেয়াল গুড়িয়ে দেয়। দিনের বেলা সশস্ত্র হামলা তান্ডবে বানাতি বাজারের মানুষ আতঙ্কিত হয়ে পড়েন। নাজির হোসেন আরও জানান, তিনি তার নির্মানাধীন স্থাপনার একটি অংশ পুলিশ ফাঁড়ির জন্য ভাড়া দিয়েছেন। বর্তমানে এ চাঁদাবাজচক্র গোটা লালুয়ায় অধিগ্রহণকৃত সাধারণ কৃষক-জেলে পরিবারকে হয়রাণি করে আসছে। ক্ষতিপুরনের টাকা তুলতে গেলেই চাঁদা দাবি করে আসছে। বর্তমানে নাজির হোসেনসহ তার গোটা পরিবার আছেন আতঙ্কের মধ্যে। এঘটনায় কলাপাড়া প্রেসক্লাবে একটি অভিযোগ দেয়া হয়েছে। কলাপাড়া থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, আদালতের নির্দেশনামতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here