কলাপাড়া পৌরবাসীর পানি সরবরাহরে আরেকটি আরেকটি পানির পাম্প চালু

0
300
728×90 Banner

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: কলাপাড়া পৌরবাসীর পানির সমস্যা নিরসনে পাঁচ লাখ লিটার ধারন ক্ষমতার ওভারহেড ট্যাংকি নির্মাণ করে আরেকটি পানির পাম্প চালু করা হয়েছে। এটি দৈনিক দশ লাখ লিটার পানি সরবরাহ দিতে সমক্ষম। পাম্পটির জন্য একটি পাম্পহাউস নির্মাণ করা হয়েছে। ফলে কলাপাড়া পৌরবাসীর এখন আর পানির সমস্যা থাকছেনা।
পৌর শহরের নাচনাপাড়া বাসস্ট্যান্ডে নির্মিত পাম্প হাউসে বসানো হয়েছে প্রোডাকশন টিউবওয়েল ও জেনারেটর। পৌরবাসীকে সার্বক্ষনিক পানি সরবরাহের লক্ষে এ ওভার হেড ট্যাংকি সাত দিন যাবৎ পরীক্ষামূলক সরবরাহের পর এখন চালু রয়েছে। নাচনাপাড়া এলাকায় প্রায় ২৯ কিলোমিটার পানির লাইন টানা হয়েছে। আরও নতুন এক হাজার গ্রাহককে পানি সরবরাহের সক্ষমতা বাড়ল পৌরসভার।
কলাপাড়া পৌরসভার প্রকৌশলী মিজানুজ্জামান জানান, এটি এজন্য ১২ কোটি ৫০ লাখ টাকা ব্যয় হয়েছে। ইতোপূর্বে পৌরশহরের কলেজ রোড এলাকায় পাঁচ লাখ লিটার ধারণ ক্ষমতার এবং দৈনিক দশ লাখ লিটার পানি সরবরাহের ক্ষমতা সম্পন্ন ওভার হেড ট্যাংকিসহ পানির পাম্প স্থাপন করা হয়েছে। কিন্তু তাতে সকল গ্রাহককে সার্বক্ষণিক পানির সরবরাহ নিশ্চিত করা যেত না। তাই বাসস্ট্যান্ডে আরও একটি ওভার হেড ট্যাংকিসহ পানির পাম্প স্থাপন করা হয়েছে।
পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদার জানান, এখন সার্বক্ষণিক বিদ্যুত থাকলে পানির আর কোন সমস্যা থাকবে না। পৌরবাসীকে সবসময় পানি সরবরাহের সুযোগ সৃষ্টি হয়েছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here