কাপাসিয়ায় নারী সহিংসতা প্রতিরোধে মতবিনিময় সভা

0
249
728×90 Banner

আসাদুল্লাহ মাসুম,কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি: কাপাসিয়ায় জেন্ডারভিত্তিক সহিংসতা প্রতিরোধে পুরুষের দায়িত্ব ও ভূমিকা বিষয়ে মতবিনিময় সভা হয়েছে।
বেসরকারি উন্নয়ন সংস্থা ব্রাকের ’ব্রাক হোল্ডার জাস্টিস ও ডাইভার্সিটি কর্মসূচির’ আয়োজনে গত সোমবার সকালে উপজেলার কড়িহাতা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা হয়।
এতে স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল আলম সভাপতিত্ব করেন। ব্রাকের জেন্ডার টেকনিক্যাল ম্যানেজার মো. জহিরুল আকন্দের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন বিইপি পোগ্রাম অর্গানাইজার সুনীল সরকার, কাপাসিয়া ব্রাকের ফরিদ মোল্লা, ইমাম নজরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য প্রমুখ।
এতে নারী নির্যাাতন, নারীর প্রতি সহিংসতা, বাল্য বিবাহ, যৌন হয়রানি, ধর্ষণ রোধে সচেতনা সৃষ্টির বিষয়ে আলোচনা ও সংক্ষিপ্ত ভিডিও চিত্র প্রদর্শন করা হয়।
সভায় এক প্রতিবেদনে বলা হয়, নারীরা শারীরিক, মানসিক, অর্থনৈতিক ভাবে নির্যাতনের শিকার হচ্ছে। ২০১৯ সালে প্রথম ছয় মাসে ৭৯১ জন নারী ধর্ষিত হয়েছে, ধর্ষণের পর খুন করা হয়েছে ৪৬ জনকে,ধর্ষণের পর আতœহত্যা করেছে ৭ জন, গৃত নির্যাতনের শিকার হয়ে স্বামীর হাতে খুন হয়েছে ১১২ জন, যৌন হয়রানির শিকার হয়েছে ১৪৭ জন নারী।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here