কারিতাসের উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপন

0
99
728×90 Banner

ডেইলি গাজীপুর সংবাদ বিজ্ঞপ্তি : কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপন উপলক্ষে কর্মএলাকায় র্যালী ও আলোচনা সভা, মানববন্ধন, রচনা ও কুইজ প্রতিযোগীতা আয়োজন, সচেতনতার জন্য মাইকিং এবং কর্মএলাকায় অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। । “safe food today for a healthy tomorrow’’ উক্ত র্যালী ও আলোচনা সভায় এবং মানববন্ধনে উপস্থিত থাকেন শিলমুন আ: হাকিম উচ্চ বিদ্যালয়, মেধাবিকাশ স্কুলে ছাত্রছাত্রী,অভিভাবক, সমাজসেবক, নেটওয়ার্ক ফোরাম সভার নেত্রবৃন্দ ও সমাজের বিভিন্ন পেশা শ্রেনীর ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
র্যালী আলোচনা সভা ও মানববন্ধনে অংশগ্রহণকারীরা ব্যানার, ভেজাল বিারোধী শ্লোগান লেখা ফেস্টুন, ক্যাপ পরিধান করে অংশগ্রহণ করেন।
র্যালী আলোচনা সভা ও মানববন্ধনে এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কারিতাস উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা শফিুকল ইসলাম, শিলমুন আ: হাকিম উচ্চবিদ্যালয়ে প্রধান শিক্ষক মো: মনিরুজ্জামান, মেধাবিকাশ স্কুলের প্রধান শিক্ষক মো: সোহেল ভূইয়া, ক্লাষ্টার লিডার মোতালেব হোসেন, সাখাওয়াত হোসনে, নোয়েল পাপ্পু দাশ প্রমুখ।
আলোচনা সভায় শফিকুল ইসলাম বলেন যে, সুস্থ্য জীবন যাপনের লক্ষ্যে ভেজালমুক্ত খাদ্যের বিকল্প নেই। ভেজাল খাদ্য জন্য ক্ষতিকর। বাজারে ভেজাল খাদ্যের ভরপুর। আমাদের সচেতন হতে হবে। ভেজাল খাদ্য পরিহার করতে হবে। ভেজালখাদ্যের সরবরাহকারীদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান।
প্রধান শিক্ষক মো: মুনিরুজ্জামান বলেন যে, আজ ভেজাল খাদ্য খেয়ে সকল বয়সী মানুষ নানা ধরনের অসুস্থতায় ভুগছে। ভেজাল খাদ্য গ্রহনের ফলে আমারা বিভিন্ন সময় বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছি। তিনি আরও বলেন, আমাদের সবাইকে খাদ্য সম্পর্কে আরও সচেতন হতে হবে। ভেজাল খাদ্য প্রতিরোধে সরকারের পাশাপাশি আমাদের সকল সদস্য এবং সামাজিকভাবে প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলার জন্য আহবান করেন।
প্রধান শিক্ষক মো: সোহেল ভূইয়া বলেন যে, ভেজাল খাদ্য আমাদের ও গোটা জাতিকে মৃত্যুর দিকে নিয়ে যাচ্ছে। আজ আমরা দেখি শিশু থেকে সকল বয়সী লোকে ভেজাল খাদ্য গ্রহনের কারণে বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। তাই আমরা আজ বিশ্ব খাদ্য দিবস ২০২২ উদযাপনের মধ্যে সকলে সচেতন হব। সচেতন করব। নিরাপদ খাদ্য গ্রহন করব। তিনি আরও বলেন খাদ্য মানুষের মৌলিক চাহিদা, ভেজালমুক্ত খাদ্য আমাদের ন্যায্য অধিকার বিশ্ব খাদ্য দিবস ২০২২ উপলক্ষে উদ্যম প্রকল্পের টঙ্গী কর্মএলাকায় অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরন করা হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here