কারিতাস উদ্যম প্রকল্পের উদ্যোগে বিশ্ব এইডস দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী

0
138
728×90 Banner

ডেইলি গাজীপুর ( সংবাদ বিজ্ঞপ্তি ): কারিতাস উদ্যম প্রকল্প টঙ্গী অফিসের উদ্যোগে ০১-১২-২০২১খ্রি: তারিখে বিশ^ এইডস দিবস ২০২১খ্রি: উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা আয়াজন করা হয়। বিশ^ এইডস দিবসের মূল প্রতিবাদ্য বিষয় ‘‘সমতার বাংলাদেশ, এইডস ও অতিমারী হবে শেষ’’। উক্ত র‌্যালীটি টিএনটি বাজার মরকুন মেইন রোড শুরু হয়ে মেধা বিকাশ স্কুলে সামনে এসে শেষ হয়। র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত থাকেন জনাব সোহেল ভূইয়া-প্রধান শিক্ষক মেধাবিকাশ স্কুল, মো: কাওছারুজ্জামান সরকার -প্রধান শিক্ষক নতুন কুঁড়ি বিদ্যানিকেতন, স্কুলের ছাত্র/ছাত্রীসহ শিক্ষকবৃন্দ, অভিভাবক বৃন্দ, কারিতাস উদ্যম প্রকল্পের মাঠকর্মকর্তা শফিকুল উসলাম. নোয়েল পাপ্পু দাশ, সাখাওয়াত হসেন ও সমাজের অন্যান্য ব্যক্তিবর্গ।
শফিকুল ইসলাম তার বক্তব্য বলেন সাড়া বিশে^ আজ এইডস দিবস ২০২১খ্রি: উদযাপন করা হচ্ছে। ১৯৮৮ সালে ১ ডিসেম্বর এই দিবসটি পালনের ঘোষনা করা হয়। বিশে^র অন্যান্য দেশের মত বাংলাদেশ দিবসটি পালন করছে। (ঐওঠ) এইডস হলো একটি মরনব্যাধী রোগ। এটি একটি ভাইরাস জনিত রোগ। যা আমাদের মৃত্যর দিকে ঠেলে দিচ্ছে। এই মহামারী রোগ থেকে প্রতিকারে উপায় হচ্ছে গন সচেতনতা। সচেনতায় আমাদের রোগ থেকে মুক্তি দিতে পারে। তিনি তার বক্তব্য এইডস কিভাবে ছড়ায়, লক্ষণ ও প্রতিকারের উপায় তুলে ধরেন। সবাইকে আরও বলা উচিত যে আপনার আশেপাশে কেউ যদি এইডস আক্রান্ত হয় তার সাথে বৈষম্য করবেন না। কারণ এইচআইভি ভাইরাস হাত মেলানো, একসাথে খাবার খাওয়া এবং একসাথে থাকার মাধ্যমে ছড়ায় না। আসুন আমরা সচেতন হই এইডস সম্পর্কে জানি এবং সুস্থ থাকি।
সোহেল ভূইয়া- প্রধান শিক্ষক মেধাবিকাশ স্কুল তার বক্তব্য বলেন বিশে^র আজ এইডস রোগটি মহামারী আকারে পেীছে গেছে। এইডস একটি বিপদজ্জনক রোগ। এই রোগে আক্রান্ত ব্যক্তি শেষ পরিনতি হলো মৃত্য। আজ বিশ^ এইডস দিবস উপলক্ষে আমাদের উচিত সমাজের সকল শ্রেণীর জনগনকে জানিয়ে সচেতন করা। সচেতন হলে আমরা রোগ থেকে মুক্তি পাব। তাই এইডস সম্পর্কে জানতে হবে এবং সচেতন হতে হবে। আমরা সবাই সচেতন হই সুস্থ থাকি।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here