কালীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় মিলাদুন্নবীর (সাঃ) জুলুছ উদযাপন

0
153
728×90 Banner

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলাধীন নাগরী ও পুবাইল ইউনিয়ন আহলে ছুন্নাত ওয়াল জামাত ও বিভিন্ন দরবার শরীফের যৌথ উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে এক বর্নাঢ্য জশনে জুলুছ র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার সকালে বিশ্ব নবী হযরত মোহাম্মদ মোস্তফা (সাঃ) এর প্রতি সম্মান প্রর্দশন পূর্বক বর্ণাঢ্য আনন্দ মিছিলটি উপজেলার উলুখোলা বাজার হইতে রওয়ানা হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নাগরী ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় মিলিত হন।
নাগরী ইউনিয়ন পরিষদের সদস্য আলহাজ্ব মো. আব্দুল বারেক মোল্লার সভাপতিত্বে জশনে জুলুছ কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা মোঃ আব্দুল মান্নান জেহাদীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ আহলে ছুন্নাত ওয়াল জামাত উপজেলা সভাপতি হযরত মাওলানা মোঃ আল-আমিন দেওয়ান আল-আবিদী, জশনে জুলুছ কমিটির সভাপতি মো. নুর ছালাম মোল্লা, মাওলানা মো. সামসুদ্দিন মোল্লা, মাওলানা মোঃ রিয়াজুল হাসান আল-কাদরী, নাগরী ইউনিয়নের মুসলিম ম্যারিজ রেজিঃ ও কাজী মাওলানা মো. জাকির হোসেন প্রমূখ।
বক্তাগণ বলেন, প্রায় দেড় হাজার বছর আগে ৫৭০ খ্রী. ১২ রবিউল আউয়াল তারিখে পবিত্র মক্কায় আরবের মরু প্রান্তরে মা আমেনার কোলে মানবতার মুক্তির দূত মহানবী হজরত মুহাম্মদ (সা.) শুভ আগমন করেন। মহানবী (সা.)-এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই প্রতিটি জনগোষ্ঠীর জন্য নিহিত রয়েছে অফুরন্ত কল্যাণ ও সফলতা। আজকের অশান্ত ও দ্ব›দ্ব-সংঘাত মুখর বিশ্বে প্রিয়নবী (সা.)-এর অনুপম শিক্ষাকে অনুসরণের মাধ্যমেই বিশ্বের শান্তি ও কল্যাণ নিশ্চিত হতে পারে। মহানবী (সাঃ) মানব জাতির জন্য এক উজ্জ্বল অনুসরণীয় আদর্শ। পরিশেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
এ সময় মাওলানা মো. আনোয়ার হোসাইন মাসুদ, মো. জামান মিয়া, মোঃ শহিদুল ইসলাম, মোঃ ইসলাম উদ্দিন ভুইয়া আল-মাইজ ভান্ডারীসহ উপজেলার বিভিন্ন দরবার শরীফের সুন্নী মতাদর্শের তরিকত পন্থী হাজার হাজার সুন্নী জনতা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here