কালীগঞ্জে সাংবাদিক লাঞ্ছিত, জাতীয় সাংবাদিক সোসাইটির নিন্দা ও প্রতিবাদ

0
210
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : গাজীপুরের কালীগঞ্জে সাংবাদিক আব্দুর রহমান আরমানকে লাঞ্ছিতের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় সাংবাদিক সোসাইটির চেয়ারম্যান লায়ন এম এ মজিদ ও মহাসচিব নাসির উদ্দীন বুলবুল।একই সাথে সাংবাদিক আব্দুর রহমান আরমানকে লাঞ্ছিত করার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের প্রতি নেতৃবৃন্দ আহ্বান জানান।
অপর দিকে সাংবাদিক আব্দুর রহমান আরমানকে লাঞ্ছিতের ঘটনায় বৃহস্পতিবার সকালে কালীগঞ্জ সাংবাদিক ঐক্য পরিষদের উদ্যোগে উপজেলা প্রেস ক্লাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ সভা হয়েছে।
প্রবীন সাংবাদিক আশরাফুল আলম আইয়ুবের সভাপতিত্বে ও সাংবাদিক আল-আমিন দেওয়ানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাংবাদিক ওমর আলী মোল্লা, মজিবুর রহমান, আব্দুল গাফফার, আহাম্মদ আলী, খোরশেদ আলম, রফিক সরকার, মাফুজা আফরিন মনি, রিয়াদ হোসাইন, লোকমান হোসেন পনির, বিল্লাল হোসেন প্রমুখ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ দেশের মূলধারার গণমাধ্যম কর্মীরা। অথচ মফস্বল থেকে শুরু করে জাতীয় পর্যায়ে তাদের আজ নানা হুমকির শিকার ও লাঞ্ছিত হতে হচ্ছে। কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে সাংবাদিক আব্দুর রহমান আরমানকে লাঞ্ছিত করার ঘটনায় যথাযথ বিচার না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।
এ সময় বিভিন্ন ইলেকট্রনিক্স, প্রিন্ট ও অনলাইন গণমাধ্যমের কর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত বছরের সেপ্টেম্বরে বোয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতবর্ষী দুটি জামগাছ অবৈধভাবে কেটে বিক্রি করে দেন স্থানীয় এক প্রভাবশালী। এ নিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীরা সংবাদ প্রকাশ করেন। পরে সেই সংবাদের ভিত্তিতে দুটি তদন্ত কমিটি গঠন করা হয় এবং তদন্তে আব্দুল গনি নামে ঐ ব্যক্তি অভিযুক্ত প্রমাণিত হন। আর এতে তিনি ক্ষিপ্ত হন তিনি। ঐ ঘটনার দীর্ঘ ৪ মাস পর সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরে সাংবাদিক আব্দুর রহমান আরমানের ওপর চড়াও হন আব্দুল গনি। ঐ ঘটনায় একইদিন রাতে থানায় জিডি করেন ভুক্তভোগী সাংবাদিক।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here