কিশোরগঞ্জে রক্তক্ষয়ী সংঘর্ষ : নারী শিশু সহ কমপক্ষে আহত ১০ : থানায় মামলা

0
257
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: কিশোরগঞ্জে জেলার সদর থানার জালুয়াপাড়া দপ্তরীকান্দা গ্রামে জমির পাকা ধান কাটাকে কেন্দ্র করে সিরাজ মিয়া ও প্রতিপক্ষ মো: মরম আলী গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় দুই নারী দুই শিশু সহ কমপক্ষে ১০জন আহতের ঘটনা ঘটেছে। গুরুতর আহতদের মধ্যে সিরাজ মিয়া গ্রুপের শিশু তোফাজ্জল (১০), মো: তুহিন মিয়া (১০), মোছাম্মদ হেলেনা আক্তার (৪০), মোছাম্মদ হাওয়া বেগম (৩০), সিদ্দিক মিয়া (৪০), মো: সিরাজ মিয়া (৫০), আবু বাক্কার (৫৫), মো: নুরুল ইসলাম (৪৫), মো: মাসুদ মিয়া (৩০)সহ কয়েকজন সামান্য আহত হয়। তাদেরকে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় উদ্বার করে কিশোরগঞ্জ সদর হাসপাতালে পাঠায়। এদের মধ্যে গুরুতর আহতরা হলেন- হেলেনা আক্তার, হাওয়া বেগম ও তোফাজ্জল হোসেনকে ভর্তি করা হয়েছে। বাকীদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার এরিপোর্ট পর্যন্ত পুলিশ এই মামলার কোন আসামীকে পুলিশ আটক কিংবা গ্রেফতার করতে পারেনি।
গত ১৫ নভেম্বর শুক্রবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জে জেলার সদর থানার চৌদ্দশত ইউনিয়ন পরিষদ জালুয়াপাড়া দপ্তরীকান্দা গ্রামে জমির ধান কাটাকে কেন্দ্র করে এই মামলার ঘটনা ঘটে।
এহামলার ঘটনায় কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা (অভিযোগ) দায়ের করা হয়েছে। জমির মালিক মো: সিরাজ মিয়া পিতা মৃত আ: জব্বার বাদী হয়ে এই অভিযোগ দায়ের করেন। বর্তমানে মামলাটি তদন্তাধীন আছেন। মামলার তদন্তকারী কর্মকর্তা হলেন উপ-পরিদর্শক (এসআই) মো: মাজহারুল ইসলাম।
দায়েরকৃত মামলার বিবরণ সুত্রে জানা যায়, গত ১৫ নভেম্বর শুক্রবার সকাল ৯টার দিকে কিশোরগঞ্জে জেলার সদর থানার চৌদ্দশত ইউনিয়ন পরিষদ জালুয়াপাড়া দপ্তরীকান্দা গ্রামের স্থানীয় বাসিন্দা ও জমির মালিক মো: সিরাজ মিয়া তার নিজের জমিতে লোকজন নিয়ে পাকা ধান কাটতে যায়। এসময় পূর্ব শত্রæতার জের ও পারিবারিক বিরোধের জের হিসেবে একই গ্রামের বাসিন্দা মো: মরম আলীর নেতৃত্বে ২০ থেকে ২২জনের একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্র, লাটিসোটা, রাম দ্য, ভল্লম, ছোরা, চাপাতি, টেটা ও ধারালে অন্ত্র নিয়ে সিরাজ মিয়ার লোকজনের উপর অতর্কিত ভাবে হামলা চালালে এই ঘটনা ঘটে। এসময় জমির মালিক মো: সিরাজ মিয়া (৫০), আবু বাক্কার (৫৫), মো: নুরুল ইসলাম (৪৫), মো: মাসুদ মিয়া (৩০), তোফাজ্জল (১০), মো: তুহিন মিয়া (১০), মোছাম্মদ হেলেনা আক্তার (৪০), মোছাম্মদ হাওয়া বেগম (৩০), সিদ্দিক মিয়া (৪০) গুরুতর আহত হয়।
মামলার বাদী সিরাজ মিয়া ও তার শ্যালক মো: ইসমাইল এবং মো: মঞ্জিল এই প্রতিবেদককে অভিযোগ করে বলেন, পূর্ব শত্রæতা, পারিবারিক ও জমিসংক্রান্ত বিরোধের জের হিসেবে একদল সন্ত্রাসী ও গুন্ডা বাহিনী নিয়ে পরিকল্পিত ভাবে মো: মরম আলীর নেতৃত্বে সন্ত্রাসীরা আমাদের লোকজনের ওপর হামলা চালায়। এসময় আমাদের পরিবারের শিশু নারী সহ কমপক্ষে ৮ থেকে ১০জন আহত হয়েছে।
তারা আরও জানান, হামলার পূর্বে উক্ত সন্ত্রাসীরা আগে থেকে রাতের অন্ধকারে আমার ধানের জমিতে গিয়ে তাদের দেশীয় অস্ত্র গুলো লুকিয়ে রেখেছিল। আমরা দলবল নিয়ে ঘটনার দিন শুক্রবার সকাল ৯টায় ধান কাটতে গেলে ওই অস্ত্র দিয়ে তারা (সন্ত্রাসীরা) আমাদের উপর হামলা চালায়।
মামলার বাদী মো: সিরাজ মিয়া আজ এই প্রতিবেদককে জানান, এ হামলার ঘটনায় আমি বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা দায়ের করি। মামলার এজাহারভুক্ত আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ কাজ করছেন।
এঘটনায় প্রতিপক্ষের হামলাকারী ও সন্ত্রাসী মো: মরম আলী (৫০) পিতা মৃত চান্দালী তার সহযোগী মো: বাছির মিয়া (৪০), মো: আলাল উদ্দিন (৪৮), মো: শহিদ মিয়া (৫৮),মো: কাঞ্জন মিয়া (৩০), চাঁন মিয়া (৫৮), রোকিয়া (৫২), সহ অঞ্জাতনামা আরও ৪ থেকে ৫জনকে আসামী (অভিযুক্ত) করে গত সোমবার (১৮ নভেম্বর) রাতে কিশোরগঞ্জ মডেল থানায় একটি মামলা লিখিত (অভিযোগ) দায়ের করা হয়।
নাম প্রকাশে অনিচছুক কিশোরগঞ্জ মডেল থানার এক পুলিশ কর্মকর্তা জানান, উক্ত মামলার আসামীদেরকে গ্রেফতারের জন্য পুলিশী অভিযান অব্যাহত আছে। আশা করি খুব শিগগিরই আসামীরা ধরা পড়বে।
এবিষয়ে জানতে হামলাকারী মো: মরম আলী ও তার পরিবার এবং আতœীয়দের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করে কাউকে পাওয়া যায়নি। সে কারণে অভিযুক্তদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
পুলিশ, এলাকাবাসি ও ঘটনায় আহতরা জানান, মো: মরম আলী গংদের বিরুদ্বে ইতিপূর্বে জমিসংক্রান্ত, হামলা, ভাংচুর, হুমকী বিষয়ের মামলা- জিডিসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে। উক্ত ঘটনার পর থেকে মামলার বাদী সিরাজ মিয়া ও তার পরিবারের সদস্যদেরকে বিভিন্ন ধরনের ভয়ভীতি, হুমকী ধামকী দিয়ে যাচেছ সন্ত্রাসী মো: মরম আলী এবং তার সহযোগিরা। এঘটনার পরও সন্ত্রাসী ও মামলার এজাহারভুক্ত আসামী এলাকায় দিনরাত প্রকাশে ঘুরে বেড়াচেছ বলে অভিযোগ উঠেছে। এবিষয়ে সন্ত্রাসীদের ভয়ে মামলার বাদী ও তার লোকজন জীবনের নিরাপত্তা চেয়ে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজি, র‌্যাব ডিজি, কিশোরগঞ্জের পুলিশ সুপার (এসপি) সহ আইনশৃংখলাবাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাদের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here