ক্লাস রুম সংকটে খোলা জায়গায় পাঠদান, নেই স্যানিটেশন ব্যাবস্থা

0
88
728×90 Banner

সালাহ উদ্দিন,লালপুর (নাটোর) : নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের ভেল্লাবাড়ীয়া আঃ ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ে ক্লাস রুম সংকট দেখা দিয়েছে। এতে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ভোগান্তির যেনো শেষ নেই। প্রতিদিন ক্লাসের বাইরে বারান্দায় ও খোলা জায়গায় দেওয়া হচ্ছে পাঠদান।
বিদ্যালয়টিতে নেই স্যানিটেনশ ব্যাবস্থাও এতে চরম ভোগান্তিতে শিক্ষক ও শিক্ষার্থীরা।
সরেজমিনে জানা গেছে, ১৯৯৪ সালে বিদ্যালয়টি স্থাপিত হয়। বিদ্যালয়ে বর্তমানে ৪টি কক্ষ রয়েছে, গত প্রায় একবছর আগে ৩টি কক্ষ বিশিষ্ট পুরাতন টিনশেড ভবনটি ভেঙে ফেলা হয়, তারপর থেকেই কক্ষ সংকট, ভবন ভাঙ্গার পর থেকেই ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের পাঠদান চলছে টিনের চালার নিচে খোলা জায়গায়। সেখানে শিক্ষকের লেখার বোর্ডও নেই, পাশাপাশি শিক্ষার্থীদের শিক্ষকের কথা শুনতে না পাওয়ায় মনোযোগ নষ্ট হয়।
ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীরা বলেন, ‘খোলা জায়গায় ক্লাস করতে গিয়ে রোদ সরাসরি গায়ে লাগে। ব্লাকবোর্ড নেই, আবার ফ্যানও নাই তাই গরমে অনেক কষ্ট হয়। এতে আমাদের পড়াশোনার অনেক ক্ষতি হচ্ছে।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আলাউদ্দিন বলেন, ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বাইরে টিনের চালান নিচে ক্লাস করানো হয় বর্তমানে শ্রেণিকক্ষ চরম সংকট, পুরাতন টিনশেড ভবনটি কমিটির সিদ্ধান্তক্রমে ভাঙ্গা হয়, নতুন ভবনের টেন্ডার হয়েছে ইঞ্জিনিয়ার বলেছে আগামী এক সপ্তাহের মধ্যে কাজ শুরু হবে।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আজিজুল আলম মক্কেল বলেন কমিটির সিদ্ধান্তক্রমে টেন্ডারের মাধ্যমে ভবনটি ভাঙ্গা হয়েছে।
এবিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওয়াজেদ আলী মৃধা বলেন, প্রতিষ্ঠান কখনো আমাদের কাছে কোন আবেদন করে নাই যে সমস্যা সমাধান করা হোক, তবে বিষয়টি আমি দেখবো।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here