খালী ইজতেমা মাঠ, ভাড়া করেও সাড়া পাচ্ছেনা

0
265
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: প্রাণপণ চেষ্টা সত্ত্বেও এতায়াতীদের অনীহার কারণে একসঙ্গে ইজতেমা করা সম্ভব হয়নি। বরাবরই তারা আলাদা ইজতেমা করতে চেয়েছে। ভুল বুঝিয়ে অর্থের প্রলোভন দেখিয়ে সাধারণ মানুষকে আলেমদের মুখোমুখি দাঁড় করাতে সচেষ্ট থেকেছে। কিন্তু আল্লাহ তাবারক তায়ালা তাদের এই অপচেষ্টা ব্যর্থতায় পর্যবসিত করে দিয়েছেন। তারা এখন মাথায় হাত দিয়ে হায় হায় করছে।
পূর্ব থেকেই শোনা যাচ্ছিল, নিজের জানমাল খরচ করে তাবলীগের কাজে সময় দেয়ার যে প্রথা চলে আসছে দীর্ঘদিন থেকে তারা তা লংঘন করে অর্থের ছড়াছড়ি করছে। অর্থের বিনিময়ে জমায়েত বড় করার চেষ্টা করছে। আজকে এর প্রমান মিডিয়ার কাছে পৌঁছে গেছে।
একটি সূত্র বলছে সিরাজগঞ্জ পাবনার ১৫ টি বাস ভাড়া করেছিলো এক এতায়াতী ব্যবসায়ী (হাজী আব্দুল্লাহ)। যাদের আসার কথা ছিলো তারা মানা করে দিয়েছে শেষ মুহূর্তে। টাঙ্গাইল থেকে আসা ১২ বাসের ১ টিও পুরা হয়নি। নারায়নগঞ্জ থেকে খবর এসেছে যে, তারা লোকের অভাবে বাস ছাড়তে পারছে না।
দৈনিক বিশ্ব ইজতেমার এক প্রতিনিধি জানান- এতায়াতীরা গাজীপুর ও আশুলিয়ার ৩টি গার্মেন্টস থেকে শ্রমিক ভাড়া করেছিল, টাকাও পরিশোধ করেছিল মালিকদের কাছে, কিন্ত ধর্মপ্রাণ শ্রমিকরা কথিত এতায়াতী ইজতেমায় আসতে চাচ্ছে না। এ নিয়ে মালিক-শ্রমিকদের মাঝে বিবাদ চলছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here