গাছায় শহীদ আহসান উল্লাহ মাস্টার এম পি’র ম্যুরালের ভিত্তি প্রস্তর স্থাপন

0
72
728×90 Banner

জাহাঙ্গীর আকন্দ : গাজীপুর মহানগরীর গাছা থানাধীন ৩৩ নং ওয়ার্ডের বটতলা মোর এলাকায় ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার এমপির ম্যুরাল এর ভিত্তিপ্রস্থ স্থাপন করা হয়েছে। শুক্রবার সকালে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ও গাছা থানা যুবলীগ সভাপতি পদপ্রার্থী মো. আমিন উদ্দিন সরকার এই ম্যুরালের ভিত্তিপ্রস্তর স্থাপন করে।
এসময় উপস্থিত ছিলেন, ৩৩ নং ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক আলহাজ্ব আব্দুল মজিদ সরকার, বটতলা করম আলী কেন্দ্রীয় মসজিদের মোতায়াওয়াল্লী হাজী শাহজাহান মিয়া, মাওলানা মনির হোসেন আব্বাসী, প্রবীণ আওয়ামী লীগ নেতা হাজী ফিরোজ মিয়া, ৩৩ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ আব্দুর রশিদ মোল্লা প্রমুখ।
বটতলা মোড় এলাকায় প্রয়াত সংসদ ও জাতীয় শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টারের ম্যুরাল স্থাপন করায় স্থানীয়রা কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তারা বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার এই এলাকাবাসীর জীবন মান উন্নয়নের জন্য ব্যাপক ভূমিকা রেখেছিলো। যেহেতু ভাওয়াল বীরের জন্ম পার্শ্ববর্তী পুবাইল এলাকায় ছিলো সেই সুবাদে এই এলাকায় তার পদচারণা ছিল ব্যাপক। তার স্মৃতি ধরে রাখার এ চেষ্টা করায় সাবেক কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ আমিন উদ্দিন সরকার কে বিশেষ ধন্যবাদ জানান তারা।
ম্যুরালের ভিত্তি প্রস্তুত স্থাপন অনুষ্ঠানে সাবেক কেন্দ্রীয় যুবলীগের সদস্য ও গাছা থানা যুবলীগের সভাপতি পদপ্রার্থী মোঃ আমিন উদ্দিন সরকার বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার ছিলেন বাংলার এক কিংবদন্তি নেতা। শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার মতোই তিনিও অসহায় মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে রাতদিন পরিশ্রম করতেন। তিনি নিজের জীবন উৎসর্গ করেছেন আত্ম মানবতায়। ২০০৪ সালে ঘাতকরা তাকে গুলি করে হত্যা করতে পারলেও প্রিয় স্যারের কর্মকাণ্ডে তিনি এখনো বেঁচে আছেন হাজারো মানুষের হৃদয়ে। প্রিয় স্যারের রাজনৈতিক জীবন সম্পর্কে বর্তমান প্রজন্ম কে অবগত করতেই আমাদের এই প্রয়াস।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here