গাছা প্রেসক্লাবে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

0
117
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক : মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে ধবংস করার জন্যই ১৯৭৫ এর ১৫ আগস্ট ষড়ষন্ত্রের মাধ্যমে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। যারা এ হত্যাকান্ডের সাথে জরিত ছিল তারা রাষ্ট্রক্ষমতা দখলের মাধ্যমে আইন করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করেছিল। কিন্তু বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন। এর মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে।
গতকাল বাদ মাগরিব গাছা প্রেসক্লাবে গভীর শোক আর বিনম্র শ্রদ্ধার মধ্যে দিয়ে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনায় সভায় এসব কথা বলেন বক্তারা।
গাছা প্রেসক্লাবের সভাপতি মোঃ কামাল উদ্দিনের সভাপতিত্বে এশিয়ান টিভির রিপোর্টার আরিফ মৃধার সঞ্চালনায় আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য, গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৫নং ওয়ার্ড কাউন্সিলর ও মেয়র পদপ্রার্থী আলহাজ্ব আব্দুল্লাহ আল মামুন মন্ডল।
প্রধান অতিথি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে, তাদের আত্মার মাগফেরাত কামনা করেন।
তিনি বলেন বঙ্গবন্ধু শুধু আওয়ামী লীগের নয় তিনি সকল বাঙ্গালীর। যারা এতো ত্যাগের মধ্যে দিয়ে জাতিকে সুসংগঠিত করে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনদের ইজ্জতের বিনিময়ে দীর্ঘ নয়মাস যুদ্ধের পর দেশকে স্বাধীন করেছেন। সেই স্বাধীনতা বিরোধী পাকিস্তানিদের মদদে পশ্চিমা শক্তি সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্ট, কর্নেল রশিদ, কর্ণেল ফারক তৎকালীন আর্মি স্টেশন চীফ জিয়াউর রহমান নীল নকশা করে বাঙ্গালীকে নেতৃত্ব শূন্য করতে যুদ্ধ বিধ্বস্ত দেশকে পূর্ণগঠন বাধাগ্রস্থ করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাত্রিতে ভোরের আলো ফুটে উঠার আগেই, ঢাকার ৩২নং বাড়িতে গুলি করে হত্যা করে। সেসময় বঙ্গবন্ধু দুই কন্যা শেখ রেহানা ও বর্তমান সরকারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে থাকায় তারা প্রাণে বেঁচে যায়। ইতিহাসের সেই কালে রাত্রিতে নারকীয় হত্যাকান্ডে ছোট্ট শিশু রাসেলকেও তাঁরা রেহাই দেয়নি। কি দোষ ছিলো তার, বাঙ্গালী জাতির ভাগ্য উন্নয়নে জীবনের বেশির ভাগ সময় তিনি জেলে কাটিয়েছেন। পরিবারের কোন খোঁজ রাখতে পারেননি। নিজের সুখ আরাম ত্যাগ করে দুঃখী মানুষের অধিকার আদায়ে আন্দোলন করেছেন। তিনি আরও বলেন বাংলার মাটিতে বঙ্গবন্ধুর খুনিদের বিচার করতে হবে দাবি জানিয়ে প্রকৃত মুক্তিযুদ্ধের ইতিহাস তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে সাংবাদিকদের প্রতি আহবান জানান।
বিশেষ অতিথি উপস্থিত ছিলেন গাছা থানার অফিসার ইনচার্জ মোঃ ইসমাইল হোসেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সদস্য মোঃ শামীম আহম্মেদ, গাজীপুর মহানগর কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক লিটন মোল্লা, গাজীপুর মহানগর মৎস্যজীবী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হালিম খান, ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী বাবুল মন্ডল, আওয়ামী লীগ নেতা মিলন আহম্মেদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন গাছা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান লিটন, সাংবাদিক আশরাফুল আলম মন্ডল, এমারত হোসেন বকুল সরকার, হাসান মিয়া, নাসিমা আক্তার রেনু। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম মানিক, এম আর নাছির , রেজাউল কবির রাজিব, মিজানুর রহমান, জিহাদ হাসান জিহাদ, সোহেল মিয়া, রফিকুল ইসলাম, বশির আলম, জাহাঙ্গীর আলম, আশরাফুল আলম শ্রাবন, জাহিদ হোসেন জনি, শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, সোলাইমান হোসেন রাজু, সোমা আক্তার লূবনা প্রমুখ।
গাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হামিদ খানের সার্বিক তত্ত্বাবধানে সংক্ষিপ্ত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবার এবং সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন। মোনাজাত করেন মাওঃ কাজী শাহ্ আলম গাজীপুরী।
মোনাজাত শেষে তবারকের মাধ্যমে অনুষ্ঠানটি শেষে হয়।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here