গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকায় ১৪,০০০লিটার চোলাইমদ ধ্বংস, ১জনের ১বছরের কারাদন্ড

0
231
728×90 Banner

ডেইলি গাজীপুর প্রতিবেদক: গাজীপুরের ন্যাশনাল পার্ক এলাকায় র‌্যাবের ভ্রাম্যমান আদালতের অভিযান, ১৪,০০০লিটার চোলাইমদ ধ্বংস, দেশী মদ উৎপাদনের দায়ে ১(এক)জনের ১বছরের কারাদন্ড প্রদান করেছে র‌্যাব-১, গাজীপুর ক্যাম্প।
বুধবার বিকেলে র‌্যাব-১, স্পেশালাইজড কোম্পানী, পোড়াবাড়ী ক্যাম্প, গাজীপুরের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, জিএমপি, গাজীপুর সদর থানাধীন গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকায় চোলাইমদ উৎপাদন, সংরক্ষন ও বিক্রি করা হইতেছে। উক্ত সংবাদের ভিত্তিতে অত্র কোম্পানীর কোম্পানী কমান্ডার লেঃ কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন, (জি), বিএন এর নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ গাজীপুর জেলা প্রসাশনের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট থান্দার কামরুজ্জামান এর উপস্থিতিতে সদর থানাধীন ন্যাশনাল পার্ক এলাকায় একটি মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে উক্ত এলাকা হতে বিভিন্ন মাদক বিক্রেতা আসামী ১। তাপস চন্দ্র বর্মণ(২৪), পিতা-কৃষ্ণ চন্দ্র বর্মণ, মাতা-মায়ারানী, সাং-কুমারখাদা, থানা-সদর, জিএমপি, গাজীপুরকে ভ্রামমান আদালত মামলা নং-১০৩/১৯ মূলে ১বছর বিনাশ্রম কারাদন্ড এবং ৫০০০/-টাকা, অনাদায়ে আরোও ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন এসময় গাজীপুর ন্যাশনাল পার্ক এলাকা হইতে ১৪০০০(চৌদ্দ হাজার) লিটার দেশীয় চোলাইমদ উদ্ধার এবং ম্যাজিষ্ট্রেটের উপস্থিতিতে ধ্বংস করা হয়।


ধৃত আসামীকে জিজ্ঞাসাবাদে জানায় যে, সে দীর্ঘদিন যাবৎ গাজীপুরের ন্যাশনাল পার্ক বন বিভাগের জঙ্গলের মধ্যে সু-কৌশলে দেশীয় তৈরী চোলাইমদ তৈরী সংরক্ষন ও বিক্রয় করে আসতেছিল। ন্যাশনাল পার্কে মানুষের চলাচল কম থাকার সুযোগে তারা এই অবৈধ কাজ করে। এই চোলাই দেশীমদ গাজীপুরের বিভিন্ন এলাকায় গোপনে বিক্রি করা হতো। করা কালীন সময় ঘটনাস্থল হইতে অদ্য ইং ১১/০৯/১৯ তারিখে হাতে নাতে আসামী তাপস বর্মণকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামী তার কৃত অপরাধের জন্য দোষ স্বীকার করার দায়ে র‌্যাব ও ভ্রাম্যমান আদালতে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, গাজীপুর কর্তৃক ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনরে ৩৬ এর ২৪(ক) ধারা মোতাবেক ধৃত আসামীকে ঘটনাস্থলে দেশীয় তৈরী চোলাইমদ তৈরী সংরক্ষন ও বিক্রয় করার দায়ে ০১(এক) বছর বিনাশ্রম কারাদন্ড ও ৫০০০/-টাকা অর্থ দন্ডে দন্ডিত করেন এবং অনাদায়ে আরোও ১৫দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদানপূর্বক গাজীপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।
উক্ত এলাকায় আরোও অভিযান পরিচালনা করিয়া বন বিভাগের মধ্যে পরিত্যক্ত অবস্থায় ৬৮টি ড্রাম ভর্তি দেশীয় তৈরী চোলাইমদ অনুমান ১৩৬০০লিটার, মূল্য অনুমান ৭৭,৫২,০০০/-টাকা, ২টি সাদা কন্টেইনার ভর্তি দেশীয় তৈরী চোলাইমদ প্রতিটি অনুমান ১০০লিটার, মূল্য অনুমান ৫৭,০০০/-টাকা, ৪টি প্লাষ্টিকের বালতি ভর্তি ১২০লিটার, মূল্য অনুমান ৬৮,৪০০/-টাকা, ২টি কলস ভর্তি অবস্থায় অনুমান ৯০লিটার, মূল্য অনুমান ৫১,৩০০/-টাকা, ২টি এ্যালুমিনিয়াম পাতিল ভর্তি অবস্থায় ৯০লিটার, মূল্য অনুমান ৫১,৩০০/-টাকা, সর্বমোট ১৪,০০০লিটার, মূল্য অনুমান ৭৯,৮০,০০০/-টাকা এবং মাদক তৈরীর ৮টি এ্যালুমনিয়াম পাতিল পাইয়া মোবাইল কোর্টে নিয়োজিত ম্যাজিষ্ট্রেট জনাব থান্দার কামরুজ্জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট, গাজীপুর, ঘটনাস্থলে পরিত্যাক্ত অবস্থায় পাইয়া ধ্বংস করেন।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here