গাজীপুরের বোর্ড বাজারে মসজিদ-মাদ্রাসার ওয়াকফ্ জমি দখল করে মার্কেট নির্মাণ

0
550
728×90 Banner

অলিদুর রহমান অলি: আদালতের নির্দেশ অমান্য করে গাজীপুর সিটি করপোরেশনের বোর্ড বাজার বাসস্ট্যান্ড সংলগ্ন কেন্দ্রীয় মসজিদের নিজস্ব জায়গা দখল করে রাতারাতি ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলার অভিযোগ পাওয়া গেছে।
আলোচিত মহর খান ওয়াকফ অ্যাস্টেটের মোতাওয়াল্লি গিয়াস উদ্দিন মেম্বার জানান, মসজিদ, মাদ্রাসা ও ঈদ গাহের জন্য তাদের পূর্ব পুরুষের (দাদার) ওয়াকফকৃত প্রায় দশ বিঘা জমিতে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি অবৈধভাবে দোকানপাট গড়ে তুলছে। প্রথম থেকেই তারা বাধা দিয়ে আসলেও দখলবাজরা কোন কর্ণপাত করেনি। অবশেষে আদালতে দখল পুনরুদ্ধারের মোকদ্দমা দায়ের করলে আদালত ওয়াকফ্ অ্যাস্টেটের পক্ষে রায় দেন এবং অবৈধ দখলদারদেরকে নিজ নিজ খরচে তাদের অবৈধ স্থাপনা অপসারণের নির্দেশ দেন। আদালতের এই নির্দেশ অমান্য করে অবৈধ দখলদাররা তাদের স্থাপনা অপসারণ না করে বরং আরো নতুন করে দোকানপাট ও ব্যবসায় প্রতিষ্ঠান গড়ে তুলছে। গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, আলোচিত ওয়াকফ অ্যাস্টেটের জমিতে নতুন করে আরো বেশ কয়েকটি ঘর উঠানো হচ্ছে। নির্মাণ শ্রমিকদের জিজ্ঞাসা করা হলে তারা জানান, জনৈক রুবেল খান মন্টু এসব অবকাঠামো নির্মাণ করছেন। এব্যাপারে মোবাইল ফোনে রুবেল খানের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।
মোতাওয়াল্লি গিয়াস উদ্দিন জানান, তারা বাধা দিয়ে চলে যাওয়ার পর আবারো নির্মাণ কাজ শুরু করা হয়। এভাবে দিনের বেলায় লুকোচুরি করে এবং গভীর রাতে রাতারাতি ঘর উঠানো হচ্ছে।

Print Friendly, PDF & Email
728×90 Banner

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here